কুবিতে ধর্ম নিয়ে কটুক্তির বিষয়ে তদন্ত কমিটি গঠন

প্রকাশ : ২০ মে ২০১৯, ১৭:৪৪ | অনলাইন সংস্করণ

  কুুমিল্লা বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থী জয় দেবের বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটির অফিস আদেশ। ছবি: ইত্তেফাক

ইসলাম ধর্ম এবং শেষ নবী মুহাম্মদ (সাঃ) কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থী জয় দেব চন্দ্র শীলের কটুক্তির ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার দলিলুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়।

এর আগে রবিবার কুুমিল্লার ঠাকুরপাড়ার একটি মেস থেকে তাকে আটক করে কুমিল্লা কোতোয়ালি মডেল থানা পুলিশে সোপর্দ করে স্থানীয়রা। রবিবার বিকালে তাকে সাময়িকভাবে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

শনিবার (১৮ মে) রাতে  বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী জয় দেব চন্দ্র শীল সামাজিক যোগাযোগ মাধ্যমে 'ভয়েস অব আমেরিকা'র ভেরিফাইড পেইজে এক মন্তব্যে ইসলাম ধর্ম এবং শেষ নবী মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূক্তি করেন। সেখানে সে মন্তব্য করে, ‘পৃথিবীর সকল মুসলমান জঙ্গিবাদী আদর্শে বিশ্বাস করে। যার শুরু করে গেছেন হযরত ‍মুহম্মদ (সা.) (All muslims in the world believe onl on terrorism ideolog that had been exercised bz Hazrat Muhammed (s))। রাতে জয়দেবের এই মন্তব্যের স্ক্রিনশট ফেসবুকে ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্ষোভে ফেটে পড়েন। রবিবার মানববন্ধন ও উপাচার্য বরাবর স্মারকলিপি পেশ করে জয় দেবকে বহিষ্কারের দাবি জানান শিক্ষার্থীরা।

আরও পড়ুন: ফরিদগঞ্জে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার, শাশুড়ি আটক

অভিযুক্তের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

ইত্তেফাক/নূহু