শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বেরোবির শিক্ষকের জ্যেষ্ঠতাসহ বেতন-ভাতা নির্ধারণে কমিটি

আপডেট : ২২ মে ২০১৯, ১৪:৫৫

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে নিয়োগপ্রাপ্ত শিক্ষক মাহমুদুল হকের জ্যেষ্ঠতাসহ ৭ বছরের বেতন-ভাতা নির্ধারণে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

 

কমিটির সদস্যরা হলেন- বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামাল, রংপুর ডিভিশনাল কমিশনার মোহাম্মদ জয়নাল বারি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. শুচিতা শারমিন।

 

হাইকোর্টের রায় বাস্তবায়নের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাজমুল আহসান কলিম উল্লাহর সভাপতিত্বে ঢাকায় অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৬১তম সিন্ডিকেটে এই কমিটি গঠন করা হয়। পূর্ণাঙ্গ রায় বাস্তবায়নের দাবি জানিয়ে মাহামুদুল গত ১৪ মে লিখিত আবেদন জানালে সিন্ডিকেট এ সিদ্ধান্ত নেয়।

 

ক্ষতিপূরণ সর্ম্পকে মাহামুদুল তার আবেদনে বলেন, ‘একটি মামলা চালাতে যে আর্থিক ও মানসিক ক্ষতি হয় তা পরিমাপ করা খুবই কঠিন।  ওই সময়ের বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনিয়মের কারণে আমার শিক্ষকতার ক্যারিয়ারে যে ক্ষত তৈরি হয়েছে তা আমাকে সারাজীবন বয়ে বেড়াতে হবে। বর্তমান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে আমাকে নিয়োগ প্রদান করেছে। এখন আমার আর্থিক ক্ষতিপূরণ প্রদান করে বাংলাদেশে অনন্য দৃষ্টান্ত স্থাপন করবে বলে আমার দৃঢ় বিশ্বাস।’   

আরো পড়ুন : মোদির জয়ের আভাসে আতঙ্কিত মুসলিমরা, বিশেষ প্রার্থনার আহ্বান

উল্লেখ্য যে, ১৫ অক্টোবর ২০১৭ হাইকোর্ট এক রায়ে তাকে নিয়োগ দিতে বলেন। এরপর রায়কে চ্যালেঞ্জ করে বিশ্ববিদ্যালয় লিভ-টু-অ্যাপিল ও পরে রিভিউ করলে অ্যাপিলেট ডিভিশন তা খারিজ করে হাইকোর্টের রায় বহাল রাখেন।  আদালতের নির্দেশনা মোতাবেক ৯ মার্চ ২০১৯ তারিখে ওই বিভাগে প্রভাষক পদে (স্থায়ী) মাহমুদুলকে নিয়োগ প্রদান করে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।