বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নার্সের ভুলে জীবনসংকটে শিক্ষার্থী

আপডেট : ২২ মে ২০১৯, ১৬:৩৬

নার্সের ভুলে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সমাজবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মরিয়ম সুলতানা মুন্নীর (২০) জীবন এখন সংকটে। মঙ্গলবার (২১ মে) সকালে গোপালগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে অপারেশন থিয়েটারে ভুল করে এনেসথেসিয়া ইনজেকশন প্রয়োগ করায় এ ঘটনাটি ঘটে।

পরে মুন্নীকে খুলনার শহিদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে প্রায় ৩০ ঘণ্টা নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখার পর তাকে বুধবার এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

শিক্ষার্থীর বাবা মো মোশারফ হোসেন বলেন, পিত্ত-থলিতে পাথরজনিত সমস্যায় মঙ্গলবার (২১ মে)  সকালে তাকে অস্ত্রোপচার করার জন্য অপারেশন থিয়েটারে নেওয়া হয়। সেখানে দায়িত্বরত নার্স শাহনাজ পারভিন গ্যাসের ইনজেকশনের বদলে এনেসথেসিয়া ইনজেকশন প্রয়োগ করে। এতে সে জ্ঞান হারায়। পরে তাকে খুলনা নিয়ে আইসিইউ’তে  রাখা হয়। মুন্নীর অবস্থার অবনতি দেখে চিকিৎসকরা ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। 

আরও পড়ুন: বগুড়ার শেরপুরে বাড়ির আঙ্গিনা থেকে ধান কিনছে খাদ্য বিভাগ

গোপালগঞ্জ জেনারেল হাসপাতালের উপ-পরিচালক ড. ফরিদুল ইসলাম চৌধুরী বলেন, ‘ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। ইতিমধ্যে  ড. মাসুদুর রহমানকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে তিন দিনের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। ওই নার্স দোষী সাব্যস্ত হলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

এই ব্যাপারে গোপালগঞ্জ সদর থানায় শিক্ষার্থীর চাচা জাকির হোসেন বাদী হয়ে দুইজন নার্স ও একজন চিকিৎসকের নামে অভিযোগ দায়ের করেছেন।

ইত্তেফাক/অনি