ছাত্রলীগের পদবঞ্চিতদের ফের রাজু ভাস্কর্যে অবস্থান

প্রকাশ : ২৭ মে ২০১৯, ১০:২৪ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নিয়েছেন ছাত্রলীগের পদবঞ্চিতরা- সংগৃহীত

ছাত্রলীগের কমিটিতে পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতাকর্মীরা ফের ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নিয়েছে। বিতর্কিতদের বহিষ্কার এবং সেসব পদে ত্যাগী কর্মীদের পদায়ন না করেই সংগঠনটির নতুন কমিটি নিয়ে সোমবার সকাল ১১টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের যে ঘোষণা দেওয়া হয়েছে তার প্রতিবাদে রবিবার রাত সোয়া ১টার দিকে তারা অবস্থান নেন।
 
এর আগে রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষর করা একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির সবাইকে নিয়ে মঙ্গলবার সকালে ধানমণ্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হবে। এ বিজ্ঞপ্তির প্রতিক্রিয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন পদবঞ্চিতরা

আরও পড়ুন: ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি আগস্টে

প্রসঙ্গত, গত ১৩ মে সংগঠনের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ওই দিন সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা সংবাদ সম্মেলন করতে গেলে সংগঠনের বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা তাদের ওপর হামলা চালান। এতে কয়েকজন নারী নেত্রীসহ ১০-১২ জন আহত হন। এ ঘটনার পর থেকে আন্দোলনে নামেন পদবঞ্চিতরা। পরে আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতাদের আশ্বাসে তারা আন্দোলন থেকে সরে দাঁড়ান।

ইত্তেফাক/এমআরএম