ঢাকা সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬
২৯ °সে


লে. কর্নেল কাজী শরীফ উদ্দিন দ্বিতীয়বারের মতো বেস্ট প্রিন্সিপাল অব দ্য ইয়ার

লে. কর্নেল কাজী শরীফ উদ্দিন দ্বিতীয়বারের মতো বেস্ট প্রিন্সিপাল অব দ্য ইয়ার
ছবি : সংগৃহীত

সাফল্যের ধারাবাহিকতায় আবারো দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনে সম্মান অর্জন করেছেন রাজধানীর সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজের চৌকস প্রতিষ্ঠান প্রধান অধ্যক্ষ লে. কর্নেল কাজী শরীফ উদ্দিন (পদাতিক)। ‘শিক্ষা ও প্রাতিষ্ঠানিক নেতৃত্বের ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ২০১৯ সালের সবচেয়ে অনুপ্রেরণামূলক আন্তর্জাতিক সম্মাননার ইন্টারন্যাশনাল এডুকেটর ও বেস্ট প্রিন্সিপাল অব দ্য ইয়ার-২০১৯’ এ এওয়ার্ড লাভ করেছেন তিনি।

ব্যাংকক সেন্টার ফর এডুকেশনাল ডেভেলপমেন্ট এন্ড কমনওয়েলথ ইউনিভারসিটি ‘শিক্ষা ও প্রাতিষ্ঠানিক বিশেষ উন্নয়ন এবং অসামান্য অগ্রগতি’তে এ বছরের জন্য অধ্যক্ষ লে. কর্নেল কাজী শরীফ উদ্দিনকে বিরল গৌরবের এ সম্মাননা প্রদান করেছে। গত ২৫ মে ব্যাংককের বেলিওকি হোটেলের স্কাই হলে আয়োজকদের পক্ষে কমনওয়েলথ ভোকেশনাল ইউনিভার্সিটির ভিসি ড. ফুটি মতুফিফনুয়া (ফুয়াতি মতুহিফুনুয়া) তাঁর হাতে এ সম্মাননার স্মারক তুলে দেন। এর আগে ‘সেরা ইন্সটিটিউশন এবং বেষ্ট প্রিন্সিপাল অব দ্যা ইয়ার ২০১৮ এ্যাওয়ার্ড’ যৌথভাবে পেয়েছিলেন অধ্যক্ষ লে. কর্নেল কাজী শরীফ উদ্দিন।

এই নিয়ে পরপর দু’বার দেশের শিক্ষা ও প্রাতিষ্ঠানিক বিশেষ উন্নয়ন এবং অগ্রগতিতে অসামান্য ভূমিকা পালন করে বাংলাদেশের জন্য বিরল আন্তর্জাতিক সম্মাননা বয়ে নিয়ে এলেন মাগুরার এই কৃতি সন্তান।

২৫ মে ব্যাংককের বেলিওকি হোটেলের স্কাই হলে আয়োজকদের সম্মাননা প্রদান এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, থাইল্যান্ডের তামাসাট বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মহম্মদ ফাহিম, থাই ন্যাশনাল ইন্সটিটিউট অব টেকনোলজির ড. ওয়ানিডা ওয়ারসেনসহ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিক্ষাবিদেরা।

এর আগে গত বছরের ২৩ ডিসেম্বর দুবাইয়ের ‘লা মেরিডিয়ান হোটেল’ লাউঞ্জে অধ্যক্ষ লে. কর্নেল কাজী শরীফ উদ্দিনের হাতে পদক ও পুরস্কার তুলে দেন আয়োজক পক্ষ। এ পুরস্কার ছাড়াও পর পর দু’ বছর তিনি ও তাঁর শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭ ও ২০১৮-তে রাজধানীর মোহাম্মদপুর থানার শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ‘সেরা প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধানের’ অনন্য স্বীকৃতিও লাভ করেছিল।

উল্লেখ্য, ২০১৪ সালের বিজয়ের মাস ডিসেম্বরে সামরিক বাহিনীর অত্যন্ত দক্ষ, সৎ, কর্মঠ ও নিষ্ঠাবান কর্মকর্তা লে. কর্নেল কাজী শরীফ উদ্দিনকে জাতীয় পর্যায়ে দারুণ সুখ্যাতি অর্জনকারী স্বনামখ্যাত এ প্রতিষ্ঠানটির অধ্যক্ষ হিসেবে নিযুক্ত করে সরকার।

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন