ঢাকা শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৭
২৩ °সে

ইউজিসি সদস্য হিসেবে প্রফেসর ড. মুহাম্মদ আলমগীরের যোগদান

ইউজিসি সদস্য হিসেবে প্রফেসর ড. মুহাম্মদ আলমগীরের যোগদান
প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। ছবি: সংগৃহীত

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর প্রাক্তন উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর আজ (১৬ জুন ২০১৯) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে পূর্ণকালীন সদস্য হিসেবে যোগদান করেছেন।

এ সময় নবনিযুক্ত সদস্য প্রফেসর আলমগীর বলেন, মানসম্মত উচ্চশিক্ষা নিশ্চিতকরণের মাধ্যমে তরুণ প্রজন্ম তৈরি করাই হবে ইউজিসিতে তার যোগদানের মূল উদ্দেশ্য। গত ১২ জুন ২০১৯ তারিখে প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর ও প্রফেসর ড. সাজ্জাদ হোসেনকে ইউজিসি’র পূর্ণকালীন সদস্য হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়। একই দিন প্রফেসর দিল আফরোজা বেগম ও প্রফেসর সাজ্জাদ হোসেন যোগদান করেন।

সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক প্রফেসর আলমগীর দুই মেয়াদে কুয়েটের উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বিশ্ববিদ্যালয়টির সিন্ডিকেট সদস্য, অনুষদের ডিন, বিভাগীয় প্রধান এবং হল প্রভোস্টের দায়িত্ব পালন করেন।

আরও পড়ুন: চীনপন্থী শাসকের পদত্যাগ দাবিতে উত্তাল হংকংয়ের রাজপথ

তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালর (বুয়েট) এর সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে বিএসসি ও এমএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি এবং জাপানের সাগা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। তার ২৪২টি গবেষণা প্রবন্ধ দেশে-বিদেশে বিভিন্ন জার্নালে প্রকাশিত হয়েছে।

প্রফেসর আলমগীর কুয়েট শিক্ষক সমিতির তিনবারের নির্বাচিত সভাপতি ও একবার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৬৩ সালে চাঁদপুরে এক সম্ভ্রন্ত মুসলিম পরিবারে প্রফেসর আলমগীরের জন্ম।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৪ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন