ঢাকা মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬
৩০ °সে


বাকৃবি’র বাজেট অনুমোদন, ২ শতাংশ খরচ করা হবে গবেষণায়

বাকৃবি’র বাজেট অনুমোদন, ২ শতাংশ খরচ করা হবে গবেষণায়
শনিবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে বাজেট অনুমোদন করা হয়। ছবি: ইত্তেফাক

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ২০১৯-২০ অর্থবছরের জন্য প্রায় ২৯৫ কোটি টাকার বাজেট অনুমোদন করা হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে আয়োজিত ৩১৮তম সিন্ডিকেট অধিবেশনে বাজেট ঘোষণা করা হয়।

জানা গেছে, গত অর্থ বছরের তুলনায় এবারের বরাদ্দের পরিমাণ ১.৬২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। তবে মোট বাজেটের ৮২ শতাংশ খরচ হবে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বেতন-ভাতা, পেনশন ও অবসর সুবিধা বাবদ এবং মাত্র ২ শতাংশ খরচ হবে গবেষণা খাতে।

সিন্ডিকেট অধিবেশনে বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. মো. লুৎফুল হাসানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ছাইফুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো জসিমউদ্দিন খান, বিনার মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ, বিএফআরআইয়ের সাবেক মহাপরিচালক ড. গোলাম হোসেন, বগুড়া-১ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আবদুল মান্নান, পরিকল্পনা কমিশনের সদস্য অধ্যাপক ড. শামসুল আলম, বাকৃবির এমিরেটাস অধ্যাপক ড. এম. এ সাত্তার মণ্ডল, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, ভেটেরিনারি অনুষদের ডিন অধ্যাপক ড. নাজিম আহমাদ, কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জহির উদ্দিন।

আরও পড়ুন: বগুড়া-৬ উপ নির্বাচন: ১১১টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ

সভায় বিশ্ববিদ্যালয়ের পিএইচডি ডিগ্রী প্রদান, শিক্ষা, গবেষণা, নিয়োগ এবং পর্যায়োন্নয়নসহ নানা গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন