শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেবে ইসলামী বিশ্ববিদ্যালয়

আপডেট : ২৫ জুন ২০১৯, ১৯:৫২

সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করতে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারীর সভাপত্বিতে একাডেমিক কাউন্সিল সভার এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ বিভাগ আগামী শিক্ষাবর্ষ থেকে এই পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তথ্যটি নিশ্চিত করেছেন। 

বিভাগটির উপ-পরিচালক মো. রাজিবুল ইসলাম বলেন, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় সমূহের চ্যান্সেলর মো. আবদুল হামিদের আহ্বানে সাড়া দিয়ে সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ নেবে ইসলামী বিশ্ববিদ্যালয়। আগামী স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা এই পদ্ধতিতে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. রাশিদ আসকারী বলেন, প্রচলিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় দেশব্যাপী শিক্ষার্থীদের হয়রানি ও ও দুর্ভোগের সম্মুখীন হতে হয়। এতে সময় ও অর্থের ক্ষতি হয়। সব কিছু বিবেচনা করে সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

আরও পড়ুন: একটি অ্যাম্বুলেন্সের অপমৃত্যু

একাডেমিক কাউন্সিলের ১১৬ তম ওই সভায় আরও উপস্থিত ছিলেন, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা, রেজিস্টার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ, ডিনবৃন্দ, সভাপতিবৃন্দ এবং একাডেমিক কাউন্সিলের সদস্যবৃন্দ।

ইত্তেফাক/অনি