সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেবে ইসলামী বিশ্ববিদ্যালয়

প্রকাশ : ২৫ জুন ২০১৯, ১৯:৫২ | অনলাইন সংস্করণ

  ইবি (কুষ্টিয়া) প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি।

সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করতে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারীর সভাপত্বিতে একাডেমিক কাউন্সিল সভার এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ বিভাগ আগামী শিক্ষাবর্ষ থেকে এই পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তথ্যটি নিশ্চিত করেছেন। 

বিভাগটির উপ-পরিচালক মো. রাজিবুল ইসলাম বলেন, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় সমূহের চ্যান্সেলর মো. আবদুল হামিদের আহ্বানে সাড়া দিয়ে সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ নেবে ইসলামী বিশ্ববিদ্যালয়। আগামী স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা এই পদ্ধতিতে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. রাশিদ আসকারী বলেন, প্রচলিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় দেশব্যাপী শিক্ষার্থীদের হয়রানি ও ও দুর্ভোগের সম্মুখীন হতে হয়। এতে সময় ও অর্থের ক্ষতি হয়। সব কিছু বিবেচনা করে সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

আরও পড়ুন: একটি অ্যাম্বুলেন্সের অপমৃত্যু

একাডেমিক কাউন্সিলের ১১৬ তম ওই সভায় আরও উপস্থিত ছিলেন, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা, রেজিস্টার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ, ডিনবৃন্দ, সভাপতিবৃন্দ এবং একাডেমিক কাউন্সিলের সদস্যবৃন্দ।

ইত্তেফাক/অনি