ঢাকা মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬
২৯ °সে


বিইউপিতে ১১তম বার্ষিক সিনেট সভা অনুষ্ঠিত

বিইউপিতে ১১তম বার্ষিক সিনেট সভা অনুষ্ঠিত
ছবি: সংগৃহীত

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর ১১তম বার্ষিক সিনেট সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিইউপির বিজয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিইউপির উপাচার্য ও সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল মো. এমদাদ উল বারী।

সভায় সিনেট চেয়ারম্যান বিশ্ববিদ্যালয়ের একাডেমিক, প্রশাসনিক, উন্নয়ন কার্যক্রমসহ বিভিন্ন দিক নিয়ে বক্তব্য উপস্থাপন করেন। পরে বিইউপির ট্রেজারর এয়ার কমডোর মুহাম্মদ বেলাল, বিইউপি, এনডিইউ, এনডিসি, পিএসসি, জিডি (পি) ২০১৮-২০১৯ অর্থবছরের সংশোধিত বাজেট ৯৮ কোটি ৮৯ লক্ষ টাকা ও ২০১৯-২০২০ অর্থবছরের ১০৬ কোটি ৬৩ লক্ষ টাকার বাজেট উপস্থাপন করেন। সিনেট সদস্যগণ উপাচার্য মহোদয়ের ভাষণ ও ট্রেজারার এর বক্তৃতার ওপর আলোচনা করেন এবং সর্বসম্মতিক্রমে বাজেট প্রস্তাব অনুমোদন করেন।

এছাড়া সিনেট সভায় বিইউপির ১১তম বার্ষিক প্রতিবেদন (জুলাই ২০১৮-জুন ২০১৯) পেশ করেন পাবলিক রিলেশন ইনফরমেশন অ্যান্ড পাবলিকেশন্স অফিসের চিফ এয়ার কমডোর মো. আমিনুল ইসলাম।

বাজেটে সমাবর্তন, বই, জার্নাল ও ডকুমেন্ট ক্রয়, জার্নাল প্রকাশনা, ছাত্র-ছাত্রীদের মেধাবৃত্তি প্রদান, কারিকুলামের আধুনিকায়ন, কম্পিউটার সামগ্রী ও বই অনুদান, গবেষণা ব্যয়, মৌলিক গ্রন্থ প্রকাশনা, বিদেশি বিশ্ববিদ্যালয়ের সাথে একাডেমিক বিনিময় কর্মসূচিতে অংশগ্রহণসহ একাডেমিক উন্নয়নে ব্যয় বরাদ্দের উপর বিশেষ গুরুত্বারোপ করা হয়েছে।

আরও পড়ুন: মিসরে পুলিশের ওপর হামলা, ৭ কর্মকর্তা নিহত

সিনেট সভায় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান, সংসদ সদস্য এইচ এন আশিকুর রহমান, সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম (বীর উত্তম), এবং বিইউপির উপ-উপাচার্য প্রফেসর প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদারসহ সিনেটের অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

সভায় বিইউপির ভিসি ও সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল মো. এমদাদ উল বারী তার বক্তব্যে গত এক বছরে বিইউপির উল্লেখযোগ্য কার্যক্রমের একটি চিত্র সিনেট সদস্যদের সামনে তুলে ধরেন। সভা শেষে তিনি উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে বিইউপির ১১তম বার্ষিক সিনেট সভার সমাপ্তি ঘোষণা করেন।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন