ছাত্রলীগের পদবঞ্চিতরা আমরণ অনশনে, অসুস্থ ৯

ছাত্রলীগের পদবঞ্চিতরা আমরণ অনশনে, অসুস্থ ৯
চার দফা দাবি পূরণে ছাত্রলীগের পদবঞ্চিতরা আমরণ অনশনে। ছবি: সংগৃহীত

চার দফা দাবি পূরণে ছাত্রলীগের পদবঞ্চিতরা দায়িত্বশীল পর্যায় থেকে কোনো আশ্বাস না পেয়ে আমরণ অনশন শুরু করেছেন। অনশনের তৃতীয় দিনে ৯ জন অসুস্থ হয়ে পড়েছেন। এর মধ্যে দুই জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ রবিবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অনশনস্থল থেকে এ তথ্য জানা যায়।

অসুস্থদের মধ্যে আছেন, ছাত্রলীগের সাবেক সমাজসেবা বিষয়ক সম্পাদক রানা হামিদ, সাবেক আন্তর্জাতিক বিষয়ক উপ-সম্পাদক ইমদাদ হোসেন সোহাগ, সাবেক উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক মুরাদ হায়দার টিপু, সাবেক উপ-প্রচার সম্পাদক খন্দকার রবিউল ইসলাম রবি, সাবেক উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক ইফতেখার আহমেদ চৌধুরী সজিব, সাবেক বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক আনন্দ সাহা পার্থ, সাবেক উপ-ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক কৃষ্ণ মজুমদার, সাবেক সহ-সম্পাদক এস এম মামুন ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপ-প্রচার সম্পাদক শেখ আব্দুল্লাহ।

এর মধ্যে সাবেক উপ-কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক মুরাদ হায়দার টিপু ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক উপ-প্রচার সম্পাদক শেখ আব্দুল্লাহর অবস্থা গুরুতর হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের রাজু ভাস্কর্যের পাদদেশেই স্যালাইন দেওয়া হয়েছে।

এর আগে, কমিটি থেকে ‘বিতর্কিত’দের বাদ দেওয়াসহ চার দফা দাবিতে গত ২৬ মে থেকে রাজু ভাস্কর্যে অবস্থান কর্মসূচি পালন করছিলেন বিক্ষুব্ধরা। এসব দাবি আদায়ে গত শুক্রবার দুপুর থেকে আমরণ অনশন শুরু করেন তারা।

আরও পড়ুন: সব পর্যায়ে গ্যাসের দাম বেড়েছে, কাল থেকে কার্যকর

ছাত্রলীগে কমিটিতে পদবঞ্চিতদের দেওয়া চার দফা দাবি হলো- আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের সুযোগ, পদ শূন্য ঘোষিত ছাত্রলীগের কমিটির ১৯ জনের পদসহ নাম প্রকাশ, বিতর্কিতদের বাদ দিয়ে পদবঞ্চিতদের মধ্য থেকে যোগ্যতার ভিত্তিতে কমিটিতে পদায়ন এবং মধুর ক্যানটিনে (১৩ মে) ও টিএসসিতে (১৯ মে) তাদের ওপর হামলার সুষ্ঠু বিচার ৷

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত