ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬
৩৪ °সে


জকসু নির্বাচনসহ বিভিন্ন দাবিতে জবি শিক্ষার্থীদের বিক্ষোভ

জকসু নির্বাচনসহ বিভিন্ন দাবিতে জবি শিক্ষার্থীদের বিক্ষোভ
জবিতে মানববন্ধন, স্মারকলিপি প্রদান ও বিক্ষোভ মিছিল সাধারণ শিক্ষার্থীদের। ছবি: ইত্তেফাক

৭ দফা দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) মানববন্ধন, স্মারকলিপি প্রদান ও বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা।

আজ সোমবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয় শহীদ মিনার চত্বরে পাঁচ শতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে মানববন্ধন শুরু হয়। এরপর শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসের বিজ্ঞান ভবন ও কলা ভবন এলাকা প্রদক্ষিণ করে ভাস্কর্য চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হন।

সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষার্থীরা নানা সংকটে জর্জরিত। এখন শিক্ষার্থীরা তাদের ন্যায্য অধিকার আদায়ে সোচ্চার হয়েছে। এরই ধারাবাহিকতায় শিক্ষার্থীরা প্রশাসনের নিকট তাদের যে ৭ দফা দাবি তুলে ধরেছে, সে বিষয়ে অনতিবিলম্বে সিন্ডিকেট সভা ডেকে দৃশ্যমান পদক্ষেপ নিতে হবে। এরপর বেলা ২টার দিকে আন্দোলনের আহ্বায়ক মার্কেটিং বিভাগের শিক্ষার্থী রাইসুল ইসলাম নয়নের নেতৃত্বে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করে।

আরো পড়ুন: জঙ্গিবাদের সাংগঠনিক কাঠামো ভেঙে দিতে সক্ষম হয়েছি: মনিরুল ইসলাম

শিক্ষার্থীদের দাবিগুলো হলো, আগামী এক সপ্তাহের মধ্যে ক্যান্টিনের ভতুর্কি বাড়িয়ে খাবারের দাম কমাতে হবে ও মান উন্নয়ন করতে হবে, আগামী এক মাসের মধ্যে বাসের ডাবল শিফট চালু করতে হবে, আগামী চার মাসের মধ্যে জকসু নির্বাচন দিতে হবে, আগামী দুই মাসের মধ্যে ছাত্রী হলের কাজ শেষ করতে হবে, শিক্ষক নিয়োগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ৭০% নিয়োগ দিতে হবে এবং আবেদনের ক্ষেত্রে সিজিপিএ শর্ত শিথিল করতে হবে এবং স্বচ্ছ নিয়োগ পরীক্ষার মাধ্যমে যোগ্যদের নিয়োগ দিতে হবে, জবির দ্বিতীয় ক্যাম্পাসের কাজ অবিলম্বে শুরু করতে হবে এবং গবেষণা খাতে শর্ত কমিয়ে বাজেট বাড়াতে হবে।

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন