ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
২৮ °সে


শিক্ষা খাতে বিনিয়োগ বাড়িয়ে কারিগরি শিক্ষাকে ঢেলে সাজিয়েছে সরকার: শিক্ষা উপমন্ত্রী

শিক্ষা খাতে বিনিয়োগ বাড়িয়ে কারিগরি শিক্ষাকে ঢেলে সাজিয়েছে সরকার: শিক্ষা উপমন্ত্রী
শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। ছবি: সংগৃহীত

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, 'বর্তমান সরকার শিক্ষা খাতে বিনিয়োগ বাড়িয়ে কারিগরি শিক্ষাকে ঢেলে সাজানোর কাজ করছে। দেশের বিভিন্ন এলাকায় মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পর্যায়ে ৬২৬টি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।' শনিবার বিকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে খুলনা জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ এবং শিক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, 'শিক্ষাখাতের অনেক উন্নতি হয়েছে। এ খাতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অবকাঠামো নির্মাণ করে যাচ্ছে সরকার। সরকার মাদক ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। কোন শিক্ষক শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি করলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।'

তিনি আরও বলেন, 'সরকার জাতীয় শিক্ষানীতি বাস্তবায়নে কাজ করছে।' শিক্ষার গুণগত মানোন্নয়নে শিক্ষক, পরিচালনা পরিষদ ও শিক্ষার সঙ্গে জড়িত সংশ্লিষ্টদের এগিয়ে আসার আহ্বান জানান শিক্ষা উপমন্ত্রী।

আরও পড়ুন: নতুন বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখছে প্রগতি: শিল্পমন্ত্রী

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। এতে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইশরাত জাহান। এছাড়া খুলনার বিভিন্ন স্কুল-কলেজ, মাদ্রাসার প্রধান, পরিচালনা পরিষদের সভাপতি ও সদস্যগণ এই মতবিনিময় সভায় অংশ নেন।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন