ঢাকা শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬
৩১ °সে


বিসিএসে অসদুপায়, ৪ জনের প্রার্থিতা বাতিল

বিসিএসে অসদুপায়, ৪ জনের প্রার্থিতা বাতিল
সরকারি কর্ম কমিশন (ফাইল ছবি)

৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় চারজন প্রার্থীর প্রার্থিতা বাতিল করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এদের মধ্যে সারোয়ার আলমের (রেজিস্ট্রেশন নম্বর ০৫৬৯৪৬) ৩৮তম বিসিএসের প্রার্থিতা বাতিলের পাশাপাশি ২০১৯ সালের পরের তিন বছর পিএসসির সব পরীক্ষায় তাকে অযোগ্য ঘোষণা করা হয়েছে।

দেবাশীষ দাসের (রেজিস্ট্রেশন নম্বর ০৬৫৩৮১) ৩৮তম বিসিএসের সংশ্লিষ্ট বিষয়ের পরীক্ষা বাতিল এবং কাওসারুল হাসান রনি (রেজিস্ট্রেশন নম্বর ৮০০১২৫) ও মোহাম্মদ নুরুল আমীনের (রেজিস্ট্রেশন নম্বর ৮০২০৫৬) ৩৮তম বিসিএসের প্রার্থিতা বাতিল করা হয়েছে।

মঙ্গলবার সরকারি কর্ম কমিশনের (পিএসসি) পরীক্ষা নিয়ন্ত্রক ক্যাডারের দায়িত্বপ্রাপ্ত মো. নজরুল ইসলাম (পরীক্ষা নিয়ন্ত্রক, নন-ক্যাডার) স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নিয়ম ভেঙ্গে পরীক্ষার হলে মোবাইল ফোন বা ইলেকট্রনিক যোগাযোগ যন্ত্র ব্যবহার এবং অসদুপায় অবলম্বন/প্রতারণা/ দুর্নীতি/ অসদাচরণ করায় পরীক্ষার হল থেকে ওই চারজনকে বহিষ্কার করা হয়েছিল।

আরো পড়ুন: রিকশাচালকদের নগর ভবনে চায়ের আমন্ত্রণ: সাঈদ খোকন

গত ১ জুলাই ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করে পিএসসি। ফলাফলে মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ হন ৯ হাজার ৮৬২ জন। ২০১৭ সালের ২৯ ডিসেম্বর ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষায় ১৬ হাজার ২৮৬ জন অংশ নেন। প্রায় চার লাখ পরীক্ষার্থী আবেদন করেছিলেন। ২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারি ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। এতে ১৬ হাজার ২৮৬ জন উত্তীর্ণ হন।

গত বছরের ৮ আগস্ট এই বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হয়। প্রশাসন ক্যাডারে ৩শ, পুলিশ ক্যাডারের ১শটিসহ জনপ্রশাসনে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা ৩৮তম বিসিএসের মাধ্যমে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। এতে আরো ১৩৬টি ক্যাডার পদ যুক্ত হচ্ছে।

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন