ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬
৩৪ °সে


হুমকিদাতা দুই ছাত্রলীগ নেতার বিচারে কুবি সাংবাদিকদের আল্টিমেটাম

হুমকিদাতা দুই ছাত্রলীগ নেতার বিচারে কুবি সাংবাদিকদের আল্টিমেটাম
কুবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি জিসান ও যুগ্ম সাধারণ সম্পাদক হিমেল। ছবি-সংগৃহীত

বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের গুলি করে হত্যার হুমকির ঘটনায় ২৪ ঘণ্টার মধ্যে দুই ছাত্রলীগ নেতার বিচার দাবিতে আল্টিমেটাম দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)।

রবিবার (২১ জুলাই) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর বরাবর স্মারকলিপি দেন সাংবাদিকরা। অন্যদিকে প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বরাবর স্মারকলিপি দিয়েছেন হুমকির শিকার দুই সাংবাদিক।

এদিকে গুলি করে হত্যার ঘটনায় নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন সাংবাদিকরা। রবিবার বিকেলে কুমিল্লা সদর দক্ষিণ থানায় তারা এ ডায়েরি করেন। জিডি নং-৮৮৯।

গত শুক্রবার(১৯ জুলাই) রাত পৌনে দশটার দিকে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম হল এবং শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ছাত্রলীগের জুনিয়র কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে সাংবাদিকরা ঘটনাস্থলে গেলে শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শোয়েব হাসান হিমেল সাংবাদিকদের অশালীন ভাষায় গালিগালাজ করে ঘটনাস্থল থেকে সরে যেতে বলেন।

আরও পড়ুন : গুজব-গণপিটুনি বন্ধে সারাদেশের পুলিশকে বার্তা

সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তর প্রতিনিধি তানভীর সাবিক প্রতিবাদ করলে হিমেল বলেন, ‘গুলি করবো। বুলেট সাংবাদিক চিনে না, সাংবাদিক পাইলেই গুলি করে মারবো।’

এ সময় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মো. রাইহান ওরফে জিসান বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ও সমকাল প্রতিনিধি আবু বকর রায়হানকে মারার জন্য তেড়ে আসেন।

হুমকির ঘটনায় ২৪ ঘণ্টার মধ্যেই দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির আল্টিমেটাম দেয়ার কথা জানিয়ে সাংবাদিক নেতারা বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি'র (কুবিসাস) সদস্যরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে দেশ তথা বিশ্বের দরবারে যথাযথ উপস্থাপনে সদা জাগ্রত। তবে দুঃখের বিষয়, বিশ্ববিদ্যালয়ের সংবাদকর্মীরা বিভিন্ন সময় হুমকি ও লাঞ্চনার স্বীকার হয়ে আসছে।

এদিকে সাংবাদিকদের হত্যার হুমকির প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সংগঠনগুলো।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন