ঢাকা সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬
৩০ °সে


শেকৃবি ও ইউনিভার্সিটি পুত্রার সমঝোতা চুক্তি নিয়ে আলোচনা

শেকৃবি ও ইউনিভার্সিটি পুত্রার সমঝোতা চুক্তি নিয়ে আলোচনা
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার মধ্যে বিভিন্ন বিষয়ে চুক্তি নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। ছবি: ইত্তেফাক

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার মধ্যে বিভিন্ন বিষয়ে চুক্তি নিয়ে আলোচনা হয়েছে। আলোচনার বিষয় ছিল- স্টাডি ট্যুর, যৌথ গবেষণা কার্যক্রম, উচ্চতর প্রশিক্ষণ, মানব সম্পদ উন্নয়নে শিক্ষক ও ছাত্র বিনিময় কার্যক্রম এবং উভয় বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান গবেষণা সুবিধা বিনিময়। এছাড়া এনিম্যাল সাইন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের শিক্ষার্থীদের ইন্টার্নশিপের ব্যাপারেও আলোচনা হয়।

ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল শুকুর জুয়াইমি নেতৃত্বে পাঁচ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিনের সঙ্গে বৈঠক করেন। এ সময় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য প্রফেসর ড. সেকেন্দার আলীসহ বিভিন্ন অনুষদের ডিন, পরিচালকসহ অন্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

সাক্ষাতকালে তারা পারস্পরিক বিষয় নিয়ে আলোচনা করেন। বিশ্ববিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষার্থী বিনিময় নিয়েও মতবিনিময় হয়। এসব বিষয়ে শিগগিরই একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারেও তারা ঐকমত্যে পৌঁছেন।

আরও পড়ুন: গণপিটুনিতে নেতৃত্ব দেয়া সেই হৃদয় নারায়ণগঞ্জে গ্রেফতার

উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ প্রতিনিধি দলকে বাংলাদেশের কৃষিক্ষেত্রে উন্নয়নের চিত্র তুলে ধরেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ, দূরদর্শী ও অগ্রসর চিন্তার নেতৃত্বের ফলে কৃষির আধুনিকায়নে আমরা বিশ্বের অনেক দেশের থেকে এগিয়ে আছি।

শেষে উপাচার্য শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য প্রতিনিধিদলের সদস্যদের ধন্যবাদ জানান।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন