শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ছাত্রলীগের গ্রুপিংয়ের জেরে এমসি কলেজ ছাত্রাবাস বন্ধ ঘোষণা

আপডেট : ০৬ আগস্ট ২০১৯, ২০:৪৫

ছাত্রলীগের গ্রুপিংয়ের জেরে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে এমসি কলেজের ছাত্রাবাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে প্রশাসন। অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ মঙ্গলবার এই ঘোষণা দেন। ছাত্রাবাসে থাকা সকল শিক্ষার্থীদের হোস্টেল ত্যাগ করার বিষয়ে বলা হয়।  

এ ব্যপারে কলেজে অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ বলেন, ছাত্রাবাসে কিছুটা অস্থিরতা বিরাজ করায় সেখানে থাকা সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তার কথা চিন্তা করে তা বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তীতে কোন সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত  ছাত্রাবাস বন্ধ থকবে । 

গত কিছুদিন ধরে ছাত্রাবাসে বৈধ-অবৈধ বিষয়ে এমসি কলেজ ছাত্রলীগের দুটি পক্ষের মধ্যে কয়েক দফা সংঘর্ষ হয়। এমসি কলেজের বিষয়ে সিলেট সরকারি কলেজের ছাত্রনেতাদের হস্তক্ষেপ নিয়ে অনেক দিন ধরেই দুটি পক্ষের মধ্যে অস্থিরতা বিরাজ করছিল। এর জেরে সোমবার রাতে কলেজ ছাত্রাবাস ও বাইরে থাকা ছাত্রলীগের দুটি গ্রুপের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র সহকারে মহড়া দেয়। ঘটে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও।

আরও পড়ুন : গুজব ও ডেঙ্গু মোকাবিলায় গণমাধ্যমের ভূমিকার প্রশংসা তথ্যমন্ত্রীর

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুটি পক্ষের এই অস্ত্রের মহড়ার ফলে কলেজ ছাত্রাবাসে এক অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হয়। পরে কলেজ অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ, র‌্যাব-৯, শাহপরান থানা পুলিশসহ কলেজের শিক্ষকদের নিয়ে ছাত্রাবাসে গেলে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। ওইদিন রাত ২টা পর্যন্ত উভয়পক্ষের নেতকর্মীদের সঙ্গে নিয়ে কলেজ প্রশাসন বিষয়টি সুরাহা করতে চাইলেও তা ব্যর্থ হয়।

ইত্তেফাক/কেআই