শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাবিতে থাকছে না ‘এপিইই’ বিভাগ

আপডেট : ০৬ ডিসেম্বর ২০১৮, ১৭:৫৭

শিক্ষার্থীদের দাবির মুখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (এপিইই) বিভাগকে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সঙ্গে একীভূত করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

চলতি ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। ফলে চলতি শিক্ষাবর্ষে এপিইই বিভাগে ভর্তিকৃত শিক্ষার্থীরা ইইই বিভাগের শিক্ষার্থী হিসেবে গণ্য হবেন। এছাড়া এপিইই বিভাগের বর্তমান শিক্ষার্থীদের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণে একটি কমিটিও গঠন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অনুষদের ডিন ও একাডেমিক কাউন্সিলের সদস্য অধ্যাপক মো. একরামুল হামিদ জানান, ‘এপিইই বিভাগের বর্তমান শিক্ষার্থীদের বিষয়ে সিদ্ধান্ত নিতে একটি কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি বিভাগ দুটির কারিকুলাম পর্যালোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করবেন।’

আরো পড়ুন: স্কুলছাত্রী ধর্ষণ মামলায় গ্রেফতার ২

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়াকে আহ্বায়ক করে ৫ সদস্যের কমিটিতে প্রকৌশল অনুষদের ডিন, বিজ্ঞান অনুষদের ডিন এম খলিলুর রহমান খান, এপিইই বিভাগের সভাপতি মো. আরিফুল ইসলাম ও ইইই বিভাগের সভাপতি অধ্যাপক আবু জাফর মু. তৌহিদুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ১১ নভেম্বর থেকে বিভাগ দুটিকে একীভূত করে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগ নাম দেওয়ার দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন করে আসছিলেন ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষার্থীরা।

ইত্তেফাক/বিএএফ