শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে প্রশিক্ষণের বিকল্প নেই: বাকৃবি উপাচার্য

আপডেট : ২৪ আগস্ট ২০১৯, ১৩:৫৯

প্রশিক্ষণের মাধ্যমে একজন মানুষের জ্ঞান, দক্ষতা, প্রজ্ঞা ও বুদ্ধিমত্তা বৃদ্ধি পায়। আর বাংলাদেশকে এগিয়ে নিতে হলে এই প্রশিক্ষণের বিকল্প নেই। একজন প্রশিক্ষণপ্রাপ্ত মানুষই পারে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের অংশীদার হতে। প্রশিক্ষণ থেকে পর্যাপ্ত জ্ঞান অর্জন করে প্রতিটি প্রশিক্ষণার্থীকে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করে যেতে হবে।

শনিবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউট (জিটিআই) কর্তৃক আয়োজিত দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।

আরও পড়ুন: ময়মনসিংহ মেডিকেলে ডেঙ্গুজ্বরে শিশুর মৃত্যু

জিটিআইয়ের ১৬ ও ১৭ তম বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালায় দেশের ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে মোট ৫০জন কর্মকর্তা অংশ নিচ্ছেন। ২৫ দিন ব্যাপি ওই কর্মশালায় ১৬তম ব্যাচের কোর্স কো-অর্ডিনেটর হিসেবে আছেন অধ্যাপক ড. এম. নজরুল ইসলাম এবং ১৭ তম ব্যাচের কোর্স কো-অর্ডিনেটর হিসেবে আছেন অধ্যাপক ড. মাছুমা হাবিব।

জিটিআই পরিচালক অধ্যাপক মো. মোজাম্মেল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। এছাড়াও উপস্থিত ছিলেন ভেটেরিনারি অনুষদের ডিন অধ্যাপক ড. নাজিম আহমাদ এবং মাৎস্যবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর।

ইত্তেফাক/এমআরএম