বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে ৭ জন আহত

আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৩৬

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ হলের গেস্টরুমে বসাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। শুক্রবার দুপুর দেড়টার দিকে হলের সামনে এ ঘটনা ঘটে। এতে ছাত্রলীগের সাত নেতাকর্মী আহত হয়েছে বলে জানা গেছে।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সাকিবুল হাসান বাকির অনুসারী লিমন হোসেন তার দুই বান্ধবীকে নিয়ে মাদারবখশ হলের অতিথি কক্ষে আসেন। সে সময় সেখানে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর অনুসারী কামরুল ইসলাম তার এক বন্ধুকে নিয়ে বসে ছিলেন।

লিমন তার বান্ধবীদের বসার জায়গা করে দিতে বললে কামরুল তাকে মারধর করেন। এরপর তারা দুজন মোবাইলে কল করে নিজ নিজ গ্রুপের সদস্যদের আসতে বলে। কিছুক্ষণের মধ্যে দুই গ্রুপের লোকজন উপস্থিত হয়ে মারামারি শুরু করে দেয়।

লিমন বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস সায়েন্স বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। আর কামরুল ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্সে বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। দুজনই ওই হলের আবাসিক শিক্ষার্থী বলে জানিয়েছেন হলের প্রাধ্যক্ষ মো.আব্দুল আলীম।

সাকিবুল হাসান বাকি অভিযোগ করে বলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি সুরঞ্জিত প্রসাদ বৃত্ত, আরিফ বিন জহির, মিজানুর রহমান সিনহা, সাংগঠনিক সম্পাদক চঞ্চল কুমার অর্ক, ছাত্রলীগকর্মী সুব্রত মারামারিতে নেতৃত্ব দিয়েছেন।

অন্যদিকে এসব অভিযোগ অস্বীকার করেছেন ছাত্রলীগ নেতা রুনু। তিনি বলেন, 'আমরা মারামারির ঘটনা শুনে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করি। এখানে কোনো দল বা পক্ষের কাউকে মারধর করা হয়নি।'

ঘটনার সময় মাদারবখস হলের প্রাধ্যক্ষ মো.আব্দুল আলীম মোবাইল ফোনে বলেন, তিনি রাজশাহীর বাইরে রয়েছেন। তবে তিনি প্রক্টর ও হলের অন্যদের বিষয়টি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করতে বলেছেন। ঢাকা থেকে ফিরে তদন্ত করে তাদের বিষয়ে ব্যবস্থা নেবেন।

আরও পড়ুন: সিরাজগঞ্জের ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত বৃদ্ধের মৃত্যু

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. লুৎফর রহমান জানান, পরিস্থিতি কর্তৃপক্ষের নিয়ন্ত্রণে রয়েছে।

ইত্তেফাক/নূহু