ঢাকা রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
২৭ °সে


শাটল ট্রেনে আঙ্গুল কাটা গেল চবি ছাত্রীর

শাটল ট্রেনে আঙ্গুল কাটা গেল চবি ছাত্রীর
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শহরগামী শাটল ট্রেনে এক ছাত্রীর বাম পায়ের দুটো আঙ্গুল কাটার ঘটনা ঘটেছে। গতকাল রবিবার ক্যাম্পাস থেকে ছেড়ে আসা দুপুর আড়াইটার ট্রেনে ওই ছাত্রী দরোজায় বসে আসছিলেন। ট্রেনটি ষোলশহর স্টেশনে পৌঁছালে প্লাটফর্মের নিচে পড়ে থাকা সরঞ্জামের সঙ্গে কাটা পড়ে ওই শিক্ষার্থীর আঙ্গুল।

আহত শিক্ষার্থীর নাম শারমিন আক্তার। তিনি বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। ঘটনার পরে শারমিন আক্তারকে তার সহপাঠীরা চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। প্রাথমিক চিকিৎসার শেষে কর্তব্যরত চিকিৎসকরা আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন। বর্তমানে তিনি চিকিৎসাধীন।

জানা যায়, গতকাল দুপুর ১২ টার দিকে বটতলী থেকে নাজিরহাট রুটে একটি তেলবাহী ট্রেন যাতায়াতের সময় ষোলশহর স্টেশনের কাছাকাছি রেললাইন থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে ওই রুটে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। বিকল্প হিসেবে ৩নং রুটে বিশ্ববিদ্যালয়ের ট্রেন চলাচল করে। এদিকে ৩নং রুটের পাশেই ষোলশহর স্টেশনের নতুন প্লাটফর্মের কাজ চলায় বেশকিছু সরঞ্জাম প্লাটফর্মের নিচে রাখা ছিলো। যার ফলে ট্রেনের দরজায় বসা একাধিক শিক্ষার্থীর পায়ে আঘাত লাগে। তাতেই দুর্ঘটনাক্রমে শারমিন আক্তারের দুটো আঙ্গুল বিচ্ছিন্ন হয়ে যায়।

এ বিষয়ে ষোলশহর স্টেশন মাস্টার তন্ময় চৌধুরী বলেন, ‘ট্রেনের দরোজায় বসার কারণে এমনটি ঘটেছে। তাছাড়া ৩নং রুট ছাড়া চলাচলের বিকল্প ছিলো না। রাতের মধ্যে দুই নং রুটের যে ক্ষয়ক্ষতি হয়েছে সেটা সমাধান করার চেষ্টা চলছে।’

আরও পড়ুন: শায়েস্তগঞ্জে ট্রেনের কাটা পড়ে অজ্ঞাতনামা নারীর মৃত্যু

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী বলেন, ‘আমরা বিষয়টি জেনেছি। ডাক্তারের সঙ্গে কথা হয়েছে। বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখছি।’

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন