বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

জবি শিক্ষার্থীদের মারধরের প্রতিবাদে সড়ক অবরোধ

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০৮:০৪

মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে উঠার সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের ওপর র্যাব সদস্যদের হামলার ঘটনায় র্যাব-১০ আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছে। রবিবার র্যাব-১০ এর একটি প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাত্ করে এ বিষয়ে কথা বলেন।

প্রতিনিধি দল জানান, র্যাবের মহাপরিচালকের নির্দেশে র্যাব-১০ কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করে দেখছে এবং এতে র্যাবের কোনো সদস্যদের বাড়াবাড়ি পাওয়া গেলে তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে বলে নিশ্চয়তা প্রদান করেন।

এ সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামন, প্রক্টর ড. মোস্তফা কামাল, র্যাব-১০ এর অধিনায়ক মো. কাইয়ুমুজ্জামান খান, ডিএমপি লালবাগ জোনের ডিসি মো. মুনতাসিরুল ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর, র্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ৮টা থেকে শিক্ষার্থীদের ওপর র্যাব-১০ এর সদস্যদের হামলা ও মারধরের প্রতিবাদ ও র্যাব সদস্যদের ক্ষমা চাওয়ার দাবিতে সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা পুরান ঢাকার রায় সাহেব বাজার মোড়ে অবস্থান নিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেন। এতে ঢাকা-মাওয়া, ঢাকা-সদরঘাট রুটের যানবাহন চলাচল চার ঘণ্টা বন্ধ থাকে। এ সময় শিক্ষার্থীরা র্যাবের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেওয়ার পাশাপাশি শিক্ষার্থীদের ওপর র্যাবের হামলার দ্রুত বিচার দাবি করেন। পরে বেলা সাড়ে ১০টার দিকে প্রক্টর ড. মোস্তফা কামালের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করা হয়।

আরও পড়ুন: এবার এডিস মশার লার্ভা পেলেই জরিমানা

জানা যায়, গত ১২ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের উত্তরণ-২ বাসটি সায়দাবাদ মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে পৌঁছানোর পর র্যাব-১০ এর গাড়ি রাস্তায় দাঁড় করিয়ে বাসে তল্লাশি চালাচ্ছিল। এ সময় উত্তরণ-২ এর শিক্ষার্থীরা গাড়ি সরাতে বললে কথা কাটাকাটির এক পর্যায়ে র্যাব-১০ ্এর সদস্যরা শিক্ষার্থীদের ধাওয়া এবং মারধর করে। এতে পাঁচ শিক্ষার্থী গুরুতর আহত হন।

ইত্তেফাক/নূহু