ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
২৯ °সে


বশেমুরবিপ্রবি উপাচার্যের পদত্যাগ চেয়ে আন্দোলন

বশেমুরবিপ্রবি উপাচার্যের পদত্যাগ চেয়ে আন্দোলন
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের পদত্যাগ চেয়ে আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা- ইত্তেফাক

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা উপাচার্য পদত্যাগ চেয়ে আন্দোলনে নেমেছে। বুধবার রাত সাড়ে ৯টার দিকে অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগ চেয়ে শ্লোগান দিতে থাকে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গত ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ ২য় বর্ষের শিক্ষার্থী ফাতেমা- তুজ-জিনিয়াকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিষ্কার প্রতিবাদে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা আন্দোলন শুরু করে।ফাতেমা- তুজ-জিনিয়া ডেইলি সান পত্রিকার প্রতিনিধি।

সাংবাদিকদের আন্দোলনের মুখে আজ বুধবার জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে সাধারণ শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়। তারা রাত সাড়ে ৯টায় হল থেকে বের হয়ে আন্দোলন শুরু করে।

আন্দোলনকারীরা এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগ চেয়ে শ্লোগান দিতে থাকে। এসময় শিক্ষার্থী আবু তাহেরসহ অনেকে ফেসবুক লাইভ করে আগামীকাল বৃহস্পতিবার সকাল ৯ টায় আন্দোলনে নামার ঘোষণা দেন।

এ বিষয়ে সহকারী প্রক্টর মো. হাফিজুর রহমান জানান, এই আন্দোলনের পিছনে রাজনৈতিক প্রভাব থাকতে পারে। শিক্ষার্থীদের সাথে প্রশাসন খুব দ্রুত বসে বিষয়টির সমাধান করবে।

ইত্তেফাক/এমআরএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন