ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬
২৭ °সে


আবরারের খুনিদের সর্বোচ্চ শাস্তির দাবিতে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন

আবরারের খুনিদের সর্বোচ্চ শাস্তির দাবিতে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন
বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন। ছবি: দৈনিক ইত্তেফাক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তড়িত্ প্রকৌশল বিভাগের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে (২১) নৃশংসভাবে হত্যার বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কের দু’পাশে দাঁড়িয়ে এই কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা আবরার হত্যার সুষ্ঠু তদন্ত এবং দ্রুত বিচারের মাধ্যমে হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান। এসময় বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ চতুর্থ বর্ষের শিক্ষার্থী গোলাম রসুল বলেন, দেশের সব থেকে মেধাবী শিক্ষার্থীরাই ভর্তি হন বুয়েটের মতো শিক্ষা প্রতিষ্ঠানে। আর সেখানেও যদি নিজের বাক স্বাধীনতা প্রকাশের জন্য কাউকে খুন হতে হয়, তাহলে দেশের কোন শিক্ষা প্রতিষ্ঠানই আমাদের জন্য নিরাপদ নয়।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী রবীন্দ্রনাথ বাপ্পি বলেন, আবরারের এ হত্যাকাণ্ড আমরা সাধারণ শিক্ষার্থীরা কখনই মেনে নিতে পারি না। আমরা এই হত্যায় জড়িত সকলের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড চাই।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বরে শিক্ষার্থীরা মোমবাতি প্রজ্বলন করে আবরারের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড এবং নিহত আবরারের আত্মার শান্তি কামনা করেন।

প্রসঙ্গত, গত ৭ সেপ্টেম্বর রাত তিনটায় বুয়েটের শেরে বাংলা হল থেকে আবরারের লাশ উদ্ধার করে পুলিশ।

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন