ঢাকা শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭
২৩ °সে

কোন শিক্ষার্থীর গায়ে হাত তুললে ব্যবস্থা: জবি উপাচার্য

কোন শিক্ষার্থীর গায়ে হাত তুললে ব্যবস্থা: জবি উপাচার্য
আবরার হত্যাকাণ্ডের ঘটনায় জবি শিক্ষক সমিতির মানববন্ধন। ছবি: ইত্তেফাক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) কোনো শিক্ষার্থীর গায়ে অন্য কোন শিক্ষার্থী হাত তুললে অভিযোগ সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। বুধবার আবরার হত্যাকাণ্ডের ঘটনায় জবি শিক্ষক সমিতির মানববন্ধনে তিনি একথা বলেন।

এসময় উপাচার্য আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হি‌সে‌বে সক‌লের মত প্রকা‌শের স্বাধীনতা আছে। সামান্য ফেসবুক স্ট্যাটাসের জন্য বাংলাদেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের একজন মেধাবী শিক্ষার্থী আবরারকে জীবন দিতে হলো। এটা অনেক বড় অন্যায়।

তিনি বলেন, এই হত্যাকাণ্ড বুয়েটের ভিসি, হলের প্রভোস্টের দায়িত্ব অবহেলার কারণেও হতে পারে। এমন হত্যাকাণ্ড থেকে সবাইকে সচেতন হতে হবে। এসময় তিনি আবরার হত্যার দ্রুত বিচার দাবি করেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক‌ স‌মি‌তির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নুর মোহাম্মাদের সঞ্চালনায় মানববন্ধ‌নে আরো বক্তব্য দেন ইতিহাস বিভা‌গের অধ্যাপক ড. মো সে‌লিম, সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. আবুল হো‌সেন, বাংলা বিভাগের অধ্যাপক ড. হোস‌নে আরা জলী, মাই‌ক্রোবা‌য়েল‌জি বিভা‌গের চেয়ারম্যান অধ্যাপক ড. শামীমা বেগম, প্রক্টর সহ‌যোগী অধ্যাপক ড. মোস্তফা কামাল প্রমুখ।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
১৮ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন