বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭
২৮ °সে

গ্রিন ইউনিভার্সিটিতে দিনব্যাপী ‘আইইইই’ উৎসব

গ্রিন ইউনিভার্সিটিতে দিনব্যাপী ‘আইইইই’ উৎসব
দিনব্যাপী আইইইই উৎসব করেছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশে শিক্ষার্থীরা। ছবি: সংগৃহীত

‘সুন্দর আগামীর জন্য উপযোগী টেকনোলজি’ স্লোগান ধারণ করে দিনব্যাপী আইইইই উৎসব করেছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশে শিক্ষার্থীরা। প্রকোশলীদের আন্তর্জাতিক পেশাজীবী সংগঠন ইনস্টিটিউট অব ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ার্স (আইইইই) এর সহযোগিতায় উৎসবটির আয়োজন করে বিইউপি আইইইই স্টুডেন্ট ব্রাঞ্চ। সোমবার বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে দিনব্যাপী এ আয়োজনের উদ্বোধন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক।

এ সময় কম্পিউটার সায়েন্স অ্যান্ড বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. চৌধুরী ফারহান আহমেদ, ক্যাম্পাস ডিরেক্টর উম্মে রুমান, ড. মুহাম্মদ আমিনুর রহমানসহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, আইইইই-র সুযোগ কাজে লাগিয়ে ইতোমধ্যেই নিজেদের বিকাশ ঘটাতে শুরু করেছে গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। ভবিষ্যতে শুধু গবেষণা ও তথ্য-প্রযুক্তি নয়, পেশাজীবী হিসেবে দক্ষ হতেও আইইইই শিক্ষার্থীদের সাহায্য করবে।

আরো পড়ুন: খেলোয়াড় সেজে ৩১ জনকে অপহরণ করলো রাখাইন বিদ্রোহীরা

অনুষ্ঠানের সভাপতি ড. চৌধুরী ফারহান আহমেদ ‘ফিউচার অব মেশিন লার্নিং অ্যান্ড আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স’র উপর টেক টক সেশন পরিচালনা করেন। দিনব্যাপী আয়োজনে কুইজ কম্পিটিশন, টেক টক সেশন, মূল প্রবন্ধ পাঠ ও বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। অনুষ্ঠানে সিএসই বিভাগের শতাধিক শিক্ষার্থী ও বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মানসম্মত শিক্ষা নিশ্চিত করায় এর আগে আইইবি অ্যাক্রেডিটেশন অর্জন করে গ্রিন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত