বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭
৩১ °সে

শাবিপ্রবির আবাসিক হলে প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য বিশেষ রুম

শাবিপ্রবির আবাসিক হলে প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য বিশেষ রুম
শাবিপ্রবি: ছবি- সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবিতে) শাহপরান আবাসিক হলে প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য বিশেষ রুম বরাদ্দ দেওয়া হয়েছে। বুধবার সন্ধ্যায় হল প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমান সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন। এখন থেকে বিশ্ববিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীরা খুব সহজেই এ রুমে সিটের জন্য আবেদন করতে পারবেন।

এ সময় তিনি আরও বলেন, ‘হলটির ১০১ নম্বর রুম প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। উন্নত বিশ্বের মত হয়তো তাদের জন্য হয়ত সবক্ষেত্রেই বিশেষ সুবিধা দিতে পারবো না। তবে এসব শিক্ষার্থীদের কল্যাণে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। আশা করি আমাদের এ চেষ্টা অন্যদের জন্য মাইলফলক হিসেবে কাজ করবে।’ এ সময় তিনি আগামী ২৬ অক্টোবর আসন্ন ভর্তি পরীক্ষা উপলক্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য নেওয়া হল প্রশাসনের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন।

আরও পড়ুন: সাতক্ষীরায় ২০ হাজার পিস ইয়াবা জব্দ

তিনি বলেন, আগামী ২৩ অক্টোবর থেকে হলের প্রত্যেকটা রুমে মনিটরিং সেবা জোরদার করা হবে। হল প্রশাসনের সঙ্গে হলে অবস্থানরত শিক্ষার্থীদের তাৎক্ষণিক যোগাযোগের জন্য হেল্পলাইন সেবা বৃদ্ধি করা হবে। এছাড়া ক্যান্টিন ও ডাইনিং মালিকদের সুলভমূল্য ভালোমানের খাবার সরবরাহের জন্য বলা হয়েছে।

এসময় হলের সহকারী প্রভোস্টসহ বিশ্ববিদ্যালয়ে দায়িত্বরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত