মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নোবিপ্রবি’র ক্যারিয়ার ক্লাবের যাত্রা শুরু

আপডেট : ২৩ অক্টোবর ২০১৯, ০১:৩০

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্যারিয়ার ভাবনা নিয়ে এমন হাজারও সমস্যা সমাধান ও দক্ষতা উন্নয়নের  উদ্দেশ্যকে সামনে নিয়ে যাত্রা শুরু করলো নোবিপ্রবি ক্যারিয়ার ক্লাব।

মঙ্গলবার নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে কেক কেটে শুভ উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম। 

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ, ফিমস বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবদুল্লা আল মামুন ও সহকারী পুলিশ কমিশনার (ডিএমপি) অহিদুজ্জামান নুর।

সহকারী পুলিশ কমিশনার অহিদুজ্জামান নুর বলেন ‘শিক্ষার্থীরা যখন হতাশ হয়ে পরে, আত্মবিশ্বাসহীনতায় ভোগে কিন্তু নিজের মধ্যে লুকিয়ে থাকা শক্তি জায়গাটা খোঁজে না। স্বপ্নটাকে সীমাবদ্ধ করে রাখে। গতানুগতিক চিন্তার বাইরে স্বপ্ন দেখতে ভয় পায়। ক্যারিয়ার নির্ধারণেও তাই দ্বিধায় ভোগে। আর ক্যারিয়ার সম্পর্কিত এই দ্বিধার চক্র থেকে বের করে আসতে পারে না। তাদের জন্য অনন্য ভূমিকা রাখবে এই ক্যারিয়ার ক্লাব'।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম বলেন ‘বর্তমান সময়ে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে নিজেকে এগিয়ে নিয়ে যেতে হবে। যা শুধু বইয়ের পড়াশোনায় সব সম্ভব নয়। এক্সট্রা কো-কারিকুলার অ্যাকটিভিটিস বৃদ্ধি করতে হবে। তাতেই বর্তমানের সঙ্গে তাল মিলিয়ে যেতে পারবে। নোবিপ্রবি ক্যারিয়ার ক্লাব অন্য বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ক্লাবের সাঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাবে এই প্রত্যাশা করি।’

আরও পড়ুন: জামালপুর ডিসি অফিসের সেই নারী কর্মচারী বরখাস্ত

অনুষ্ঠানের পরবর্তীতে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার নাসেরকে সভাপতি ও ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী হাসিব আল আমিনকে সাধারণ সম্পাদক হিসেবে কমিটি ঘোষণা করা হয়। 

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ সভাপতি মাসরুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক প্রতীক মজুমদার, সাংগঠনিক সম্পাদক শেখ মোঃ নাজমুল আলম, প্রচার সম্পাদক এস জে আরাফাত, দপ্তর সম্পাদক ফাতেমা পলি ও কার্যনির্বাহী সদস্য তাহসিন তাবাসসুম অর্ভি, নাজিয়া ফারহা।

ইত্তেফাক/এসি