শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সিটি নির্বাচনে জেপির প্রচারণা

আপডেট : ২৯ জানুয়ারি ২০২০, ০৪:৪৬

সিটি করপোরেশনের মেয়র নির্বাচনে ঢাকা উত্তরে ১৪ দলের সমন্বয়ক এবং জাতীয় পার্টি-জেপির সাধারণ সম্পাদক ও সাবেক শিক্ষামন্ত্রী শেখ শহীদুল ইসলাম বলেছেন, উন্নয়নের চাকাকে দ্রুততর করার জন্য এবং সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও চাঁদাবাজি নির্মূলে ঢাকা মহানগরীতে নৌকা মার্কার বিকল্প নেই। একটি অবাধ, সুষ্ঠুনির্বাচনের মাধ্যমে ঢাকা সিটি করপোরেশনে ‘নৌকা মার্কা’ প্রার্থী আতিকুল ইসলামের জয় আমাদের দেশের রাজনীতিতে নতুনমাত্রা যোগ করবে। এটা প্রমাণিত হবে যে, দলীয় সরকারের অধীনেও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। বিএনপির নির্বাচন নিয়ে যে প্রশ্নের সৃষ্টি করছে এবং ইভিএমের ব্যবহার নিয়ে বক্তব্য প্রদান করছে তা মূলত ভোট যুদ্ধের আগেই আত্মসমর্পণের সামিল। নির্বাচনি বিপর্যয়ের আশঙ্কায় তারা এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য কিছু অবান্তর ও মনগড়া কাহিনীর অবতারণা করছে।

গতকাল উত্তরা ১০, ১১, ১২ নম্বর সেক্টরে ১৪ দল সমর্থিত প্রার্থী আতিকুল ইসলাম সমর্থনে নির্বাচনি প্রচার অভিযান চলাকালে শেখ শহীদ উপরোক্ত মন্তব্য করেন। এ সময় শেখ শহীদুল ইসলামের সঙ্গে ছিলেন জেপির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল আলী, বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) আহ্বায়ক রেজাউর রশিদ খানসহ ১৪ দলের স্থানীয় নেতৃবৃন্দ এবং বিপুল সংখ্যক নেতাকর্মীবৃন্দ। তারা ভোটারদের মাঝে আতিকুল ইসলামের নির্বাচনি প্রতীক নৌকা সংবলিত প্রচারপত্র বিলি করেন এবং নৌকা মার্কায় আগামী ১লা ফেব্রুয়ারি ভোট প্রদানের আহ্বান জানান।

আরও পড়ুন: ব্যাংকগুলোকে সেবার মূল্যতালিকা প্রদর্শনের নির্দেশ

শেখ শহীদুল ইসলাম বলেন, ভোটারদের মাঝে আগামী নির্বাচনে অংশগ্রহাণ ও নৌকার স্বপক্ষে ভোট দানে বিপুল উদ্দিপনা একথাই প্রমাণ করে যে, আগামী নির্বাচনে সন্ত্রাস, দুর্নীতি, মাদকবিরোধী শক্তি হিসেবে তারা ‘নৌকা মার্কা’ প্রার্থীকেই বেছে নিবেন।

এদিকে গতকাল জেপির প্রেসিডিয়াম সদস্য মফিজুল হক বেবুর নেতৃত্বে মিরপুরের মাজার রোড ও ততসংলগ্ন বিভিন্ন এলাকায় নির্বাচনি প্রচার চালানো হয়। এ সময় ১৪ দলের স্থানীয় নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। বাড্ডা কালাচাঁদপুর সাহাজাদপুর এলাকায় ১৪ দলের নেতা ও কর্মীরা নির্বাচনি প্রচার অভিযান চালান। এছাড়া সোমবার জাতীয় পার্টি-জেপির প্রেসিডিয়াম সদস্য মফিজুল হক বেবুর নেতৃত্বে গতকাল ঢাকা উত্তর সিটি করপোরেশনে অন্তর্ভুক্ত ১৪ নম্বর সংসদীয় আসনে ৯, ১০ ও ১১ নম্বরওয়ার্ডে নির্বাচন প্রচারণায় অংশ নেন জেপি নেতাকর্মীরা।—প্রেস বিজ্ঞপ্তি

ইত্তেফাক/ইউবি