নওগাঁ-৬ আসনে ইভিএমের মাধ্যমে উপ-নির্বাচন আজ

নওগাঁ-৬ আসনে ইভিএমের মাধ্যমে উপ-নির্বাচন আজ
ফাইল ছবি

আজ ১৭ অক্টোবর ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিত হবে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে উপ-নির্বাচন। জেলার রাণীনগর ও আত্রাই এই দুই উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-৬ আসনটি। উত্তরবঙ্গের মধ্যে এই প্রথম ইভিএমে ভোট অনুষ্ঠিত হচ্ছে। তাই সাধারণ ভোটারদের মাঝে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার আগ্রহ লক্ষ্য করা গেছে। জীবনের প্রথম ভোটটি ইভিএমে দিতে পারবে বলে অনেক উচ্ছ্বসিত নতুন ভোটাররা।

ইতিমধ্যেই সুষ্ঠু নির্বাচনের সকল প্রস্ততি গ্রহণ করেছে নির্বাচন কমিশন। বিগত জোট সরকারের সময় এই আসন রক্তাক্ত জনপদ হিসেবে পরিচিত ছিল। এই উপ-নির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল, বিএনপি থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন আত্রাই উপজেলার সন্তান আলহাজ্ব শেখ মো: রেজাউল ইসলাম রেজু আর ন্যাশনাল পিপলস পার্টি থেকে প্রার্থী হিসেবে আম প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন খন্দকার ইন্তেখাব আলম রুবেল।

রাণীনগর উপজেলায় মোট ভোট কেন্দ্র ৪৯টি। পুরুষ ভোটার: ৭৪৮৬৫জন এবং মহিলা ভোটার: ৭৪৭২২জন। আত্রাই উপজেলায় মোট ভোট কেন্দ্র: ৫৫টি। পুরুষ ভোটার: ৭৮৮৯৩ জন এবং মহিলা ভোটার: ৭৮২৪৫জন। দুই উপজেলায় ১০৪ জন প্রিজাইডিং অফিসার, ৭২১ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং এক হাজার ৪৪২ জন পোলিং অফিসার হিসেবে দ্বায়িত্ব পালন করবেন। এছাড়া ভোটকেন্দ্র ও ভোটারদের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি এবং আনছার বাহিনী নিয়োজিত থাকবে। প্রতিটি ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান, নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে উপ-নির্বাচনকে সামনে রেখে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ভোটকেন্দ্র ও ভোটারদের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি এবং আনছার বাহিনী নিয়োজিত থাকবে। প্রতিটি ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। আমরা আশা করছি ভোটাররা নির্বিঘ্নে ভোট কেন্দ্রে এসে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। গত ২৭জুলাই এই আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম মারা যাওয়াই এই আসনটি শূন্য হয়।

ইত্তেফাক/আরকেজি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত