শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজশাহী-১ আসনে স্বামী-স্ত্রীর মনোনয়ন দাখিল

আপডেট : ২৯ নভেম্বর ২০১৮, ১৩:৩০

আনন্দ আর উৎসবমুখর পরিবেশে রাজশাহী-১ আসনে স্বামী-স্ত্রীসহ মনোনয়নপত্র দাখিল করেছেন ১২ জন প্রার্থী। বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা রিটার্নিং অফিসার ও উপজেলা পর্যায়ে সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীরা তাদের কর্মী সমর্থকদের নিয়ে মনোনয়নপত্র জমা দেন।

 

রাজশাহী জেলা প্রশাসক ও রিটানিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান এমপি ওমর ফারুক চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক, তার স্ত্রী আভা হক, প্রবাসী বিএনপি নেতা শাহাদাত হোসেন, ওয়ার্কার্স পার্টি থেকে রফিকুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে আব্দুল মান্নান, বাসদ থেকে আলফাজ হোসেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জামায়াতের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান, সালাহ উদ্দিন বিশ্বাস, সাইদুর রহমান, শহিদুল কবির শিবলী ও সুজা উদ্দিন।

 

চারটি পৌরসভা ও ১৬টি ইউনিয়নে তিন লাখ ৮৩ হাজার ২৫৪ জন ভোটার নিয়ে গঠিত রাজশাহী-১ আসন। তার মধ্যে পুরুষ এক লাখ ৯০ হাজার ৫৭২ জন এবং নারী এক লাখ ৯২ হাজার ৬৮২ জন ভোটার রয়েছেন। জেলার মধ্যে সবচেয়ে বড় এ আসনে ভোট কেন্দ্রের সংখ্যা ১৪৫টি এবং ভোট কক্ষের সংখ্যা ৭৬২টি।

 

ইত্তেফাক/ইউবি