শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কুষ্টিয়ায় বিএনপির মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী

আপডেট : ২৯ নভেম্বর ২০১৮, ১৬:৫২

বিএনপির মনোনয়ন বঞ্চিত হয়ে কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনের সাবেক সংসদ সদস্য ও কুষ্টিয়া জেলা বিএনপির সাবেক সভাপতি অধ্যাপক শহীদুল ইসলাম স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন।

২৮ নভেম্বর বুধবার দুপুর মনোনয়নপত্র জমাদানের শেষদিনে তিনি রিটার্নিং অফিসার ও কুষ্টিয়া জেলা প্রশাসক আসলাম হোসেনের কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ সময় তার সঙ্গে ভেড়ামারা ও মিরপুর উপজেলা বিএনপির সভাপতি, সাধারন সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অধ্যাপক শহীদুল ইসলাম কুষ্টিয়া-২ আসন থেকে বিএনপির টিকিটে ৩ বার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতির দায়িত্বও পালন করেছেন দীর্ঘ সময়। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন থেকে তিনি ছিটকে পড়েন। এ আসন থেকে এবার বিএনপি মনোনয়ন দেওয়া হয়েছে নতুন মুখ ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী, ফরিদা ইয়াসমিন এবং ঐক্যফ্রন্টের আহসান হাবীব লিংকনকে।

নির্বাচনের রিটার্নিং অফিসার ও কুষ্টিয়া জেলা প্রশাসক আসলাম হোসেনের কাছে মনোনয়ন দাখিলের পর অধ্যাপক শহীদুল ইসলাম সাংবাদিকদের জানান, ভেড়ামারা মিরপুরে আমিই বিএনপির প্রতিষ্ঠাতা। জনগণ এবং বিএনপির নেতাকর্মীরা আমার সঙ্গেই আছে। তারপরও বিএনপির শীর্ষ নেতৃত্ব আমাকে বাদ দিয়ে মনোনয়ন দিয়েছে। যার সঙ্গে স্থানীয় বিএনপির কোন সম্পর্ক নেই। তিনি বলেন, নেতাকর্মীরা চান আমি নির্বাচনে অংশগ্রহণ করে বিএনপিকে এ আসনটি উপহার দিই। তাদের চাপে পড়েই আমি প্রার্থী হয়েছি।

ইত্তেফাক/জেডএইচ