শেরপুর-২: ভাসছে নৌকা, দুলছে ধান, ধীরে ঘুরছে হাতপাখা

প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০১৮, ১২:৪৫ | অনলাইন সংস্করণ

  নকলা (শেরপুর) সংবাদদাতা

ফাইল ছবি

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীসহ তিনজন প্রার্থী নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।

 

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর সঙ্গে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ হয়েছেন সাবেক হুইপ মরহুম জাহেদ আলী চৌধুরীর ছেলে ও বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার মো. ফাহিম চৌধুরী এবং হাতপাখা প্রতীক নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. নূরুল ইসলাম। কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী ও ফাহিম চৌধুরী নকলা উপজেলার ভোটার। অপরপক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. নুরুল ইসলাম নালিতাবাড়ী উপজেলার ভোটার।

 

নকলা ও নালিতাবাড়ী উপজেলার দুটি পৌরসভা ও ২১টি ইউনিয়ন নিয়ে গঠিত শেরপুর-২ নির্বাচনী এলাকা। এ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৪৯ হাজার ১৫৮ জন। তার মধ্যে নকলা উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ৫১ হাজার ৫৩৩ জন এবং নালিতাবাড়ী উপজেলার ভোটার ১ লাখ ৯৭ হাজার ৬২৫জন। এ আসনে দুই উপজেলায পুরুষ ভোটারের চেয়ে মহিলা ভোটারের সংখ্যা ৫ হাজার ৩৩৪ জন বেশি।

 

প্রতীক প্রাপ্তির পর নৌকা ও ধানের শীষের প্রার্থীদের পক্ষে সমান্তরালে প্রচার প্রপাগান্ডা চললেও ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী নুরুল ইসলামের পক্ষে কোনো আনুষ্ঠানিক প্রচারের নমুনা এযাবত্ দেখা যায়নি। তাছাড়া গত দুদিনে নির্বাচনী প্রচারণায় নকলা-নালিতাবাড়ীতে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

 

ইত্তেফাক/এএম