ঢাকা মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬
১৯ °সে


তুষার কান্তি সরকারের রচনায় বিশেষ টেলিছবি ‘সাঁতার’

তুষার কান্তি সরকারের রচনায় বিশেষ টেলিছবি ‘সাঁতার’
টেলিছবি ‘সাঁতার’ এর একটি দৃশ্য। ছবি সংগৃহীত

বারোমাসি অভাবী পরিবারের সন্তান মালা। শরীরে বাসা বেঁধেছে মরণ-ব্যাধি। দিশেহারা পরিবার। অথচ মালার চোখে খেলা করে আম-বাগানে ঢিল ছুঁড়া, পাখির বাসা খোঁজা, গাঁয়ের পথে অবাধ দৌড়, জলে ঝাপাঝাপি, স্কুলের দুরন্ত শৈশব। উড়োজাহাজের শব্দ তাকে খুব টানে। পাখির মতো উড়তে চায় মন। জীবনের আলো নিভে যাওয়ার আগে মালার শেষ ইচ্ছে পূরণে ব্যস্ত মা-বাবা।

মালার রঙিন স্বপ্নগুলো দিন দিন ফ্যাকাসে হতে থাকে। বাবা-মা-দাদী-ফুপু কোনো চেষ্টাই বাকি রাখে না মালাকে বাঁচাতে। চোখের সামনে ক্ষয়ে যাচ্ছে সন্তানের আয়ু। টাকার কাছে মানুষ যে কত অসহায় তারই চিত্র বিম্বিত হয়েছে সাঁতার টেলিছবিতে।

সব চেষ্টা যখন ব্যর্থ তখন মালার অসুখের খবর ভাইরাল হয় ফেসবুকে। এগিয়ে আসে মানুষ। কণ্ঠে সুর তোলে— ‘মানুষ মানুষের জন্য’। জোগাড় হয় চিকিত্সার টাকা। কিন্তু শেষ পর্যন্ত মালা...

সন্তানকে বাঁচাতে মা-বাবা কি করতে পারে আর মালার শেষ পরিণতি দেখতে পাবেন আগামী ২২ নভেম্বর দুপুর ২টা ৪৫ মিনিটে চ্যানেল আইয়ে প্রচারিত সাঁতার টেলিছবিতে। তুষার কান্তি সরকারের রচনায় টেলিছবিটি পরিচালনা করেছেন গোলাম হাবিব লিটু। সূচনা সঙ্গীতে সুর ও কণ্ঠ দিয়েছেন খায়রুল ওয়াসী। টেলিছবিতে অভিনয় করেছেন—রাইসুল ইসলাম আসাদ, চম্পা, দিলারা জামান, আইরিন তানি প্রমুখ।

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১০ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন