ঢাকা রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
২১ °সে


মুক্তির অপেক্ষায় প্রসেনজিৎ-জয়ার ‘রবিবার’

মুক্তির অপেক্ষায় প্রসেনজিৎ-জয়ার ‘রবিবার’
রবিবার ছবির একটি দৃশ্যে প্রসেনজিৎ ও জয়া আহসান। ছবি: সংগৃহীত

পরিচালক অতনু ঘোষের আগামী ছবি ‘রবিবার’। এই ছবিতে প্রথম জুটি বাঁধছেন প্রসেনজিৎ-জয়া। নন্দনে করা হল ছবির ট্রেলর রিলিজ। সেখানে হাজির পরিচালক সহ-কলাকুশলী। এক ঝলক দেখলে ছবিটি থ্রিলর বলে মনে হতে পারে। তবে অতনুর কথায়, ছবিটি একাকীত্বের ছবি। মনের জটিলতা এবং বিভিন্ন স্তরের কনফিলক্ট-এর গল্প বলে ‘রবিবার’।

ছবিতে দুই প্রাক্তন-প্রাক্তনীর একটি ‘রবিবার’-এ দেখা হয়। সারাদিন ধরে তাদের জীবনের ঘটনা প্রবাহকে ঘিরেই এগিয়েছে ছবির গল্প। ‘ময়ূরাক্ষী’ করার সময় থেকেই অতনু ঘোষের ইচ্ছে ছিল একাকীত্ব নিয়ে আরও দু’টি ছবি করবেন। ‘ময়ূরাক্ষী’, ‘রবিবার’ এবং ‘বিনিসুতা’ পৃথক গল্প হলেও নির্যাস এক।

জয়ার অনেক দিনের ইচ্ছে বুম্বাদার সঙ্গে কাজ করার। জয়ার কাজ খুব পছন্দ করেন প্রসেনজিৎ। একসঙ্গে কাজ করার জন্য খুঁজচ্ছিলেন একটা মানানসই চিত্রনাট্য। যেখানে অভিনয় করে দু’জনেরই অভিনয় সত্ত্বা তৃপ্ত হবে। ‘রবিবার’-এর চিত্রনাট্যে সেই সমস্ত উপাদানই ছিল। জয়া উচ্ছ্বসিত প্রসেনজিৎ এর সঙ্গে কাজ করে।

আরো পড়ুন: শান্তি চুক্তির বর্ষপূর্তির আগে অশান্ত পাহাড়, কুপিয়ে ও গুলি করে হত্যা

প্রসেনজিৎ বলেন, এই ছবিটা ভীষণ কঠিন একটা ছবি। সেরকম কোনও গল্প নয়, মুহূর্তের ওপর নির্ভর করে ‘বরিবার’।

ছবিতে প্রসেনজিৎ এর চরিত্রের নাম অসীমাভ। জয়ার নাম সায়নী। ‘রবিবার’-এর সঙ্গীত পরিচালনা করেছেন দেবজ্যোতি মিশ্র। ব্যাকগ্রাউন্ড স্কোরে বৈচিত্র্য রয়েছে বলে দাবি পরিচালক-সঙ্গীত পরিচালকের। ছবির টিজার বেশ জনপ্রিয় হয়েছিল। ‘রবিবার’ নিয়ে কৌতূহল আছে বলা যায়। শনিবার সন্ধ্যায় ‘রবিবার’-এর ট্রেলর প্রকাশ্যে এসেছে। দর্শকের মনে কতটা জায়গা করে নেবে এই ছবি তা বলবে সময়। ২৬ ডিসেম্বর মুক্তি পাবে ‘রবিবার’।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৮ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন