ঢাকা বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬
১৭ °সে


আমি কাউকে অসম্মান করতে কিছু লিখি নাই: ইলা জাহান

আমি কাউকে অসম্মান করতে কিছু লিখি নাই: ইলা জাহান
ডা. ইলা জাহান নদী। ছবি: সংগৃহীত

অসৌজন্যমূলক আচরণের কারণে তিন মাসের জন্য সমিতির কার্যনির্বাহী সভার সকল কর্মকাণ্ড থেকে বাংলাদেশ প্রযোজক পরিবেশক সমিতির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডা. ইলা জাহান নদীকে স্থগিত করা হয়েছে। ঘটনার সূত্রপাত ইলা জাহানের ফেসবুকে লেখা একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে।

তিনি লিখেছিলেন, ‘অনেক প্যাঁচাল সবাই বাঁচাল, তবু আশা ভালোবাসা’ এবং এক টিভিতে লিখেছিলেন, ‘ফিলিং হোপ ফুল।’

এই বিষয়ে ইলা জাহান নদী বলেন, আমি মোটেও আমার সহকর্মীগণ বা কাউকেই অসম্মান করতে এটি লিখি নাই। খুব ইতিবাচক মনোভাব নিয়েই সেটি লিখেছিলাম। একজন নবীন প্রযোজক হিসেবে আমি সিনিয়রদের অবশ্যই সম্মান করি।

সমিতি থেকে জানা যায়, নবনির্বাচিত কমিটির অধিকাংশই বিষয়টিকে আপত্তিকর মনে করেছিলেন এবং সমিতি থেকে তাকে কারণ দর্শীয়ে একটি নোটিশ প্রদান করা হয়। মৌখিকভাবে অনেকে ইলা জাহান নদীকে বিষয়টির জন্য দুঃখ প্রকাশ করতে পরামর্শ করেছিলেন।

সমিতি তাকে আরো একটি পত্র দিয়ে অসন্তুষ্টি প্রকাশ করে এবং পরবর্তীতে তাকে তিনমাসের জন্য সমিতির সকল কার্যক্রম থেকে স্থগিত করে। অন্যান্য সদস্যের মাধ্যমে জানা যায়, ইলা জাহান নদী তার কর্মকাণ্ডে দুঃখ প্রকাশ করে নাই বলেই তাকে শাস্তি প্রদান করা হয়েছে।

এই প্রসঙ্গে ডা. ইলা বলেন, সম্ভবত তারা আমার চিঠি পড়েই দেখেন নাই। প্রথম নোটিশের জবাবেই আমি স্পষ্ট বাংলায় লিখেছিলাম, ‘আমার লেখার কারণে (উল্লেখিত ফেসবুক পোস্ট) শ্রুতিতে আঘাত হানার জন্য আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। আমার প্রেরিত পত্রটি সমিতিতে অবশ্যই আছে এবং তার অনুলিপি অফিস কর্তৃক স্বাক্ষরিত অবস্থায় রিসিভ কপি আমি রেখেছি।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১২ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন