থিয়েটার এমন না যে, গেলাম আর মঞ্চে দাঁড় করিয়ে দিলো

থিয়েটার এমন না যে, গেলাম আর মঞ্চে দাঁড় করিয়ে দিলো
ফারজানা চুমকি। ছবি: সংগৃহীত

জনপ্রিয় মডেল ও অভিনেত্রী ফারজানা চুমকি। দীর্ঘ ক্যারিয়ারে প্রথমবার সিনেমায় অভিনয় করলেন এ বছর। পাশাপাশি ব্যস্ত রয়েছেন নাটক নিয়েও। নিজের ক্যারিয়ারের বিভিন্ন অভিজ্ঞতা ও প্রথমবার সিনেমায় কাজ প্রসঙ্গে কথা বললেন বিনোদন প্রতিদিনের সঙ্গে। লিখেছেন মোস্তাফিজ মিঠু।

দীর্ঘ ক্যারিয়ারে প্রথম সিনেমা করলেন সম্প্রতি। বড়পর্দায় কাজের অভিজ্ঞতাটা জানতে চাই—

গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘পাপ পূণ্য’ সিনেমায় অভিনয় করলাম। ভিন্নরকমের অভিজ্ঞতা। কারণ নাটকে যে পরিসরে কাজ করতে হয় সেটি খুব কম সময়ে শেষ করতে হয়। অনেক সময় তাড়াহুড়োর মধ্যে থাকতে হয়। কিছুক্ষণ পরপর পোশাক পরিবর্তন, দ্রুত শট দেওয়া। কিন্তু সিনেমায় আমি বেশ রিল্যাক্সে কাজ করেছি। পুরো সিনেমায় আমার কোনো তিক্ত অভিজ্ঞতা নেই।

টিভিতে অভিনয়ের পর আপনি মঞ্চে অভিনয় শুরু করেন। টিভি পরিচিতি দিয়ে মঞ্চে কাজের ক্ষেত্রে কোনো বাড়তি সুবিধা পেয়েছেন কি-না?

লাক্স আনন্দধারা সুন্দরী প্রতিযোগিতার পর আমার কিছু পরিচিতি হয়েছিল। কিন্তু এর সঙ্গে মঞ্চে কাজের সুবিধার বিষয়টি নেই। কারণ থিয়েটার এমন না যে, গেলাম আর মঞ্চে দাঁড় করিয়ে দিলো। থিয়েটার শুরুর ১ বছর পর আমি অভিনয়ের সুযোগ পাই। এর আগ পর্যন্ত থিয়েটারের বিভিন্ন কাজ করতে হয়েছে। চা পর্যন্ত বানাতে হয়েছে। আসলে থিয়েটার একজন শিল্পীকে পরিপূর্ণভাবে গড়ে তোলে। যেদিন নাটক মঞ্চায়ন হবে তার আগ পর্যন্ত যত কাজ করতে হয় সেগুলো ডেডিকেশন না থাকলে সম্ভব না।

ক্যারিয়ারে অনেকবারই বিরতি নিয়েছেন আপনি। এখনও খুব নিয়মিত না। এর কারণ?

বিয়ের পর আমি কিছুদিন বিরতি দিই। এরপর আবার প্রায় ২ বছর নিয়মিত কাজ করেছি। কিন্তু কাজের চেয়ে আমার কাছে সংসার ও সন্তানদের দায়িত্ব আগে। সংসারের পাশাপাশি আমি কাজ করেছি। এখন আমার সন্তানরা বড় হয়ে গেছে। কিন্তু এখনও আমি টানা ১০ দিনের বেশি কাজ করতে পারি না। আমি আমার ঘরের প্রাধান্যটা সবসময় আগে দিয়েছি। তবে এরমধ্যেও কিন্তু টিভি ও মঞ্চে প্রায় কাজ করি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত