বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘চলচ্চিত্র নিয়ে এই সঙ্কট সব দেশেই এখন চলমান’

আপডেট : ১৫ ডিসেম্বর ২০১৯, ০১:৪৪

দেশবরেণ্য চলচ্চিত্রকার কাজী হায়াতের ৫০তম চলচ্চিত্র ‘বীর’ নিয়ে এরই ভেতরে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা চলছে। সম্প্রতি ছবিটির ফার্স্টলুক হিসেবে একটি পোস্টার শাকিব খান তার ভেরিফাইড ফেসবুকের ওয়ালে পোস্ট করেন। সেই থেকেই ছবিটি নিয়ে ব্যাপক আলোচনা চলছে।

ছবিটি নিয়ে কাজী হায়াতকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘এখনও ছবিটির কিছুই অনেকে জানেন না। অথচ মনগড়া অনেকেই অনেক কিছু বলছেন। আমি আমার জীবনের অন্যতম সেরা কাজটি দর্শকদের উপহার দিতে চাইছি। ইনশাল্লাহ দর্শকরা হলেই এর নমুনা পাবেন।’ এ সময়ের ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্কট প্রসঙ্গে কাজী হায়াত্ বলেন, ‘চলচ্চিত্র নিয়ে এই সঙ্কট সব দেশেই এখন চলমান, আমরা একা নই। প্রায় সব ক’টি দেশেই এই সঙ্কট চলছে। কারণ মিডিয়াম চেঞ্জ হয়েছে। তাই আমরা এটাকে উত্তরণের জন্য যেমন কাজ করছি, অন্যরাও করছে। এখন একটি ছবি থেকে বিভিন্ন উপায়ে অর্থ উপার্জন করে তার মুনাফা নিশ্চিত হয়।

আরও পড়ুন: দুই প্রতিষ্ঠানে বন্ধ ঘোষণা বাকিরা সিদ্ধান্তহীনতায়!

তাই সময়ের এই সঙ্কট সময়ই সমাধান করে দেবে। আমি নির্মাতা হিসেবে ভালো ছবি, বিনোদনের পাশাপাশি মেসেজ দেওয়া, যেটি আমার অভ্যেস তা দিয়ে যাবো।’ তার এবারের চলচ্চিত্রটি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুকে উত্সর্গ করা হয়েছে। এ প্রসঙ্গে কাজী হায়াত্ বলেন, ‘এটা তো আমার, আমাদের নৈতিক দায়িত্ব। শুধু তাই নয়, আমি মনে করি একটি দেশের ছবির মাধ্যমে আমি আমার জাতির জনককে ট্রিবিউট করতে পারছি এটাই আমার জন্য পরম আনন্দের।’ কাজী হায়াতের ছবির ভেতর দিয়েই চলচ্চিত্রে মান্নার একটি দারুণ ইমেজ তৈরি হয়। এবার শাকিব খানকে নিয়ে কাজ প্রসঙ্গে কাজী হায়াত্ বলেন, ‘শাকিব তো এখন দাপিয়ে বেড়াচ্ছে। ওকে সবারই সাপোর্ট করা উচিত। অসাধারণ পরিশ্রমী এক অভিনেতা। ওকে তো আর আজ থেকে চিনি না। তাই আমি মনে করি ২০২০-এর সেরা ছবি হবে বীর।’

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন