শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ডকুমেন্টারি নির্মাণ করতে গিয়ে সিনেমা হয়ে গেল

আপডেট : ১৭ ডিসেম্বর ২০১৯, ০২:২৪

সংগীতশিল্পী আসিফ আকবর। নামের আগে সংগীতশিল্পীর পাশাপাশি এখন ‘অভিনেতা’ তকমাটিও যুক্ত হয়েছে। আগামী ২০ ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে তার প্রথম সিনেমা ‘গহীনের গান’। সিনেমাটির চিত্রনাট্যকার ও পরিচালক সাদাত হোসাইন। বর্তমানে সিনেমাটির প্রচারণা নিয়েই ব্যস্ত রয়েছেন আসিফ। আগামী বছর থেকে পুরোদমে আবারো ব্যস্ত হয়ে যাবেন গান নিয়ে। সার্বিক বিষয় নিয়ে কথা বলেছেন বিনোদন প্রতিদিনের সঙ্গে। সাক্ষাত্কার নিয়েছেন মোস্তাফিজ মিঠু

অনেক গায়কের নায়ক হিসেবে ফিল্ম ইন্ডাস্ট্রিতে অভিষেক ঘটেছে। আপনারও প্রথম সিনেমা মুক্তি পাচ্ছে এই সপ্তাহে। আপনিও কি তাহলে সেই পথে হাঁটছেন কিনা?

প্রথম কথা সিনেমার উদ্দেশ্যে এই কাজটি আমরা শুরু করিনি। ডকুমেন্টারি নির্মাণ করতে গিয়ে সিনেমা হয়ে গেলো। সাধারণ একটি সিনেমার গল্প ঠিক হওয়ার পর সেই গল্পের ওপর নির্ভর করে গান হয়। আর ‘গহীনের গান’-এর ৯টি গান আগে থেকেই রেকর্ডিং করা ছিল। সেই গানগুলো একসঙ্গে করে একটি ডকুমেন্টারি করার কথা ছিল। কিন্তু যখন এর দৈর্ঘ্য দুই ঘণ্টা হয়ে গেলো, এরপর সিনেমার প্লান করা হয়েছে। সিনেমায় অভিনয়ের জন্য এই কাজটি শুরু করিনি।

সংগীতশিল্পী হিসেবে আপনার অনেক ভক্ত রয়েছে। অভিনেতা হিসেবে দর্শকদের কাছ থেকে কেমন সাড়া পাবেন মনে করেন?

আমিতো অবশ্যই চাইবো ইতিবাচক সাড়া পেতে। কিন্তু এই সবকিছুই এখন বোঝা সম্ভব নয়। সিনেমাটি মুক্তির পর বিষয়টি বোঝা যাবে।

প্রচারণা সিনেমার একটি বড় অংশ। যদিও প্রযোজকরা এই জায়গায় পিছিয়ে থাকেন। আপনাদের প্রচারণা পরিকল্পনা কী?

আসলে গত কয়েকদিন আমরা পুরো টিম প্রচারণা নিয়েই ব্যস্ত আছি। মাঝে রাস্তায় পোস্টারও লাগিয়েছি একসঙ্গে। এছাড়া ডিজিটাল প্রচারণা তো রয়েছেই। বেশ গুরুত্ব দিয়েই আমরা প্রচারণা করছি।

বিশেষ দিবস এলেই সংগীতশিল্পীদের স্টেজ শো নিয়ে বাড়তি ব্যস্ততা থাকে। বিজয় দিবস উপলক্ষে আপনার ব্যস্ততা কেমন ছিল?

বিশেষ দিবসে এখন আগে মতো ব্যস্ততা থাকে না। বিজয় দিবসের দিনেও কোনো স্টেশ শো ছিল না। সিনেমার সার্বিক বিষয় নিয়েই আমরা সব ব্যস্ততা যাচ্ছে এখন।

মাঝে গান নিয়ে আপনি আবারো বেশ নিয়মিত ছিলেন। এখন আবার একটু কম পাওয়া যাচ্ছে আপনাকে। এর কারণ?

মাঝে একটার পর একটা মিউজিক ভিডিও করেছি। মাঝে মিউজিক ভিডিও ট্রেন্ডের সঙ্গে অনেকগুলো কাজ করা হলেও সেখান থেকে আশানুরূপ ফল আসেনি। কারণ একটি মিউজিক ভিডিওতে যেই টাকা খরচ হয় সেটি উঠে আসা কঠিন। সেই অর্থ যদি একটি গানের প্রোডাকশনে খরচ হয় তাহলে আরো ভালো মিউজিক বের হবে। তাই এখন থেকে গান নিয়েই কাজ করবো। মিউজিক ভিডিও যেগুলো হবে সেগুলো অল্প পরিসরে। কারণ গানকে প্রাধান্য দিয়েই এখন কাজ করবো। জানুয়ারি থেকে আমি পুরোদমে গান নিয়ে ব্যস্ত থাকবো। এছাড়া আর কোনো প্লান নেই।

ইত্তেফাক/আরকেজি

এ সম্পর্কিত আরও পড়ুন