ঢাকা সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭
৩০ °সে

অবশেষে মুক্তি পাচ্ছে মালালা ইউসুফজাইয়ের বায়োপিক

অবশেষে মুক্তি পাচ্ছে মালালা ইউসুফজাইয়ের বায়োপিক
মালালা ইউসুফজাইয়ের বায়োপিক 'গুল মাকাই'-এর পোস্টার। ছবি: এনডিটিভি।

অবশেষে নতুন বছরে মুক্তি পেতে যাচ্ছে শান্তিতে নোবেল বিজয়ী মালালা ইউসুফজাইয়ের বায়োপিক 'গুল মাকাই'। ছবির কাজ শেষ হওয়ার পরও মুক্তির জন্য ছাড়পত্র না পাওয়ায় আটকে সেন্সরবোর্ডে আটকে ছিলো চলচ্চিত্রটি। সব ঠিক থাকলে ৩১ জানুয়ারি প্রেক্ষাগৃহে দেখা যাবে ছবিটি।

'গুল মাকাই' ছবিটি পরিচালনা করেছেন আমজাদ খান। প্রযোজক সঞ্জয় সিঙ্গলা। যৌথ নিবেদনে জয়ন্তীলাল গাডা এবং টেকনো ফিল্মস। মালালার ভূমিকায় অভিনয় করেছেন রিম শেখ। এ ছাড়াও এই চলচ্চিত্রে দেখা যাবে দিব্যা দত্ত, পঙ্কজ ত্রিপাঠি, অতুল কুলকার্নি, মুকেশ ঋশির মতো জনপ্রিয় অভিনেতাদের।

এই চলচ্চিত্র নির্মাণ প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে পরিচালক আমজাদ খান বলেন, ২০০৯-এ যখন পাকিস্তানের শ্বত উপত্যকায় রাজত্ব চালাচ্ছে সন্ত্রাসবাদী তালিবানেরা। তখন জিয়াউদ্দিন ইউসুফের পরিবারের সঙ্গে কী হয়েছিল সেই গল্প বলবে 'গুল মাকাই'। সেই সময় জোর করে শরিয়াহ আইন চাপিয়ে দেওয়া হয়েছিল এই পরিবারের ওপর।

প্রসঙ্গত, জিয়াউদ্দিন ইউসুফজাইয়ের মেয়ে মালালা বিবিসি উর্দু ওয়েবসাইটে ‌'গুলশান মাকাই' ছদ্মনামে পাকিস্তানের শ্বত উপত্যকায় তাঁদের ওপর নিরন্তর ঘটে চলা অত্যাচারের বিরুদ্ধে তাঁর ব্লগে মুখ খুলেছিলেন। সোচ্চার হয়েছিলেন বিশ্বত্রাস সন্ত্রাসবাদী সংগঠনের বিরুদ্ধে। এ ছাড়াও মেয়েদের স্বাধীনতা ও অন্যান্য অধিকারের জন্যও সরব হয়েছিলেন মালালা। তার এই চাওয়ার অংশ হয়েছিলো সারা বিশ্ব। এনডিটিভি।

ইত্তেফাক/আরএ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৫ মে, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন