শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

অস্কার মনোনয়নে নেটফ্লিক্সের ২০ টিরও বেশি প্রোডাকশন

আপডেট : ১৫ জানুয়ারি ২০২০, ০০:৪৩

গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডে নেটফ্লিক্সের প্রডাকশন করা মুভি ও সিরিজগুলো প্রত্যাশিত পুরস্কার অর্জন করতে পারেনি। কিন্তু অস্কারে তাদের ব্যাপক সম্ভাবনা দেখা যাচ্ছে। ইতিমধ্যে ২০২০ সালের অস্কারের জন্য নেটফ্লিক্স প্রডাকশনের নাম এসেছে ২০ টিরও বেশি মনোনয়নে।

নেটফ্লিক্সে প্রিমিয়ার হওয়া 'আইরিশম্যান' এবং 'ম্যারেজ স্টোরি' এ দুটিই সেরা মুভির তালিকায় রয়েছে। এদিকে আইরিশম্যানকে নয়টি ক্যাটাগরিতে এবং 'ম্যারেজ স্টোরি'র প্রধান অভিনেতা অ্যাডাম ড্রাইভার এবং প্রধান অভিনেত্রী স্কারলেট জোহানসনকে ছয়টি ক্যাটাগরিতে মনোনীত করা হয়েছে। এ ছাড়া 'দ্য টু পোপস' তিনটি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছে।

'আমেরিকান ফ্যাক্টরি' এবং 'দ্যা এজ অফ ডেমোক্রেসি' এ দুইটি ডকুমেন্টারি ক্যাটাগরিতে এগিয়ে রয়েছে। নেটফ্লিক্সের 'আই লস্ট মাই বডি' এবং 'ক্লাউস' সেরা অ্যানিমেটেড ফিচার ফিল্মের জন্য মনোনীত হয়েছে। মনোনয়নের সংখ্যাটি এবার বেশ তাৎপর্যপূর্ণ। কেননা গত বছর নেটফ্লিক্স থেকে মনোনয়ন পেয়েছিলো 'রোমা'।

মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে বন্যা বইয়ে দিলেও সব পুরস্কার নেটফ্লিক্স প্রডাকশনের হয়ে যাবে এমন ভাবার সুযোগ নেই। কেননা গোল্ডেন গ্লোবে স্ট্রিমিং সার্ভিসে ৩৪টি মনোনয়ন পাওয়ার পরও নেটফ্লিক্সকে শেষ পর্যন্ত সন্তুষ্ট থাকতে হয়েছে মাত্র দুইটি অ্যাওয়ার্ড নিয়ে। নেটফ্লিক্স অস্কারে আরো ভাল করে কিনা তা দেখতে অপেক্ষা করতে হবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত।

আরও পড়ুন: আশুলিয়ায় জঙ্গি দম্পতির বিরুদ্ধে মামলা দায়ের, রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ

ইত্তেফাক/ এমএএম/নূহু

এ সম্পর্কিত আরও পড়ুন