ঢাকা বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬
৩২ °সে

শাহরুখ-রণবীরকে নিয়ে ফের বড় পর্দায় ‘মিস্টার ইন্ডিয়া’?

শাহরুখ-রণবীরকে নিয়ে ফের বড় পর্দায় ‘মিস্টার ইন্ডিয়া’?
ছবি: সংগৃহীত।

মেরে ব্রাদার কি দুলহান (২০১১), গুনডে (২০১৪), সুলতান (২০১৬), টাইগার জিন্দা হ্যায় (২০১৭), ভারত (২০১৯), পরিচালক আলি আব্বাস জাফরের ঝুলিতে আপাতত এই হিট লিস্টই রয়েছে। চলতি বছরের জুনে মুক্তি পাওয়ার কথা ‘খালি পিলি’। অনন্যা পাণ্ডে ও ঈশান খট্টরকে নিয়ে একেবারে নিখাদ রোম্যান্সের ছবি বানাচ্ছেন পরিচালক আলি আব্বাস জাফর। যা নিয়ে সিনেপ্রেমীদের মধ্যে তৈরি হয়েছে আকাশছোঁয়া উন্মাদনা।

এরইমধ্যে একেবারে ব্রেকিং নিউজের মতো বলিউডের বড় খবর সামনে আনলেন পরিচালক। ট্যুইটে পোস্ট করে আলি আব্বাস জাফর জানিয়ে দিলেন বলিউডের ক্লাসিক ‘মিস্টার ইন্ডিয়া’ ছবি বানাবেন তিনি।

এখন ছবির চিত্রনাট্য নিয়ে কাজ করছেন পরিচালক। কোনও অভিনেতার সঙ্গেই পাকাপাকি কোনও কথা হয়নি। পরিচালক জানিয়েছেন, চিত্রনাট্যের খসরা প্রস্তুত হওয়ার পরই ছবির চরিত্রাভিনেতা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। যদিও সূত্রের খবর এই ছবির জন্য নাকি শাহরুখ খান ও রণবীর সিংহের সঙ্গে একদফা কথাবার্তা সেরে ফেলেছেন ছবি নির্মাতারা।

১৯৮৭ সালে ‘মিস্টার ইন্ডিয়া’ বানিয়েছিলেন পরিচালক শেখর কপূর। অনিল কপূর, শ্রীদেবি, অমরেশ পুরী, সতীশ কৌশিকের অভিনীত এই ছবির প্রযোজক ছিলেন বনি কপূর। ‘হাওয়া হাওয়াই’র মতো গান যা বলিউডের সোনালি অধ্যায় রচনা করেছে তা এই ছবিরই দান। কবিতা কৃষ্ণমূর্তি, কিশোর কুমারের মতো শিল্পীরা এই ছবিতে গান গেয়েছেন। সঙ্গীতে ছিলেন লক্ষ্মীকান্ত-পেয়ারেলাল জুটি। সঙ্গে অবশ্যই বলতে হবে জাভেদ আখতারের কথাও।

এই ছবিই ভারতীয় চলচ্চিত্রকে উপহার দিয়েছিল ‘মোগাম্বো’ ও ‘ক্যালেন্ডারের’ মতো অমর চরিত্র। আলি আব্বাস জাফরের ‘মিস্টার ইন্ডিয়া’-তে এই চরিত্রে কারা থাকবেন, কিংবা এই ছবি কি রিমেক না সিক্যুয়েল সে সমস্ত বিষয়েও এখনও পর্যন্ত ধোয়াশা রয়েছে। তবে পরিচালকের ঘোষণার পর থেকেই ফের একবার আলোচনায় উঠে এসেছে নয়ের দশকের সেই কালোত্তীর্ণ ছবি।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৯ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন