ঢাকা রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬
২৮ °সে

সহকর্মীদের জন্য এগিয়ে আসতে আমি প্রস্তুত

সহকর্মীদের জন্য এগিয়ে আসতে আমি প্রস্তুত
চিত্রনায়ক ইমন

পুরোবিশ্বে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। বিনোদন দুনিয়া বন্ধ। হলিউড ও বলিউডের মতো ঢাকাই সিনেমা ইন্ডাস্ট্রিকেও গুনতে হচ্ছে লোকসানের হিসেব। শুটিং বন্ধ ঘোষণা করা হয়েছে বেশ কয়েকদিন হলো। এই সময়টা ঘরে বসে দিন পার করছেন তারকারা। পাশাপাশি সাধারণ মানুষদের জন্য সচেতনতামূলক বার্তা পোস্ট করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। বিনোদন প্রতিদিনের সঙ্গে ফোনালাপে অবসর সময়ে কথা ও শিল্পীদের নিয়ে বিভিন্ন প্রসঙ্গে জানালেন চিত্রনায়ক ইমন। সাক্ষাত্কার নিয়েছেন মোস্তাফিজ মিঠু...

এখন তো শুটিং বন্ধ। সময়টা বাসায় কীভাবে কাটছে?

পরিবারের সঙ্গে সময় দিয়ে কাটছে। তবে এই ছুটির দিনগুলো ভিন্ন। ঘরে থাকছি মানে যেন পালিয়ে থাকছি। একটি ভয়ঙ্কর সময়ের মধ্যে যাচ্ছি। নামাজ পড়ছি নিয়মিত। সবার জন্য দোয়া তো করছি। অনেক শিল্পী দেখলাম সামাজিক যোগাযোগ মাধ্যমে এসে সবাইকে সচেতন করছেন। আমি এমন একটি কাজের উদ্যোগ নিয়েছি। তবে সেটি একটু ভিন্নভাবে। আসলে এই সময়ে আমাদের সবচেয়ে বেশি প্রয়োজন সচেতনতা। সবার নিজ জায়গা থেকে সবাইকে সচেতন হতে বলতে হবে।

শুটিং বন্ধ ঘোষণা করা হয়েছে কতদিন পর্যন্ত?

৪ এপ্রিল পর্যন্ত তো কোনোকিছুই করা যাবে না। এরপর আমরা তো এখনও জানি না করোনা নিয়ে আমাদের ভোগান্তির শেষ কোথায়। তাই বলা যায় শুটিং অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

দেশের এই পরিস্থিতে অস্বচ্ছল শিল্পীদের জন্য এফডিসির সংগঠনগুলোর কোনো উদ্যোগ এখন পর্যন্ত নেই। শিল্পী ও কলাকুশলীদের নিয়ে সংগঠনগুলোর এমন অবস্থানের কারণ কী বলবেন?

অভিনয়শিল্পী সংঘ সম্প্রতি এফডিসিতে সচেতনতামূলক প্রচারণা ও সবাইকে মাস্ক আর হ্যান্ড স্যানিটাইজার দিয়েছে। প্রাথমিক পর্যায়ে কাজ আমরা শুরু করেছি। তবে আরও বড় পরিসরে কাজ করার আহ্বান জানাবো আমি। সহকর্মীদের জন্য এগিয়ে আসতে আমি প্রস্তুত। আমাদের এখানে অনেক বড় ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। তাদের প্রতি অনুরোধ থাকবে। দেশের এই ক্রান্তিকালে তারাও যেন এগিয়ে আসে।

সবার উদ্দেশ্যে আপনার যদি কোনো কথা থাকে—

এই সময় সচেতনতা আমাদের সবচেয়ে আগে জরুরি। আমাদের জনসমাগমের কারণে একজনের মাধ্যমে অন্যজনের এই রোগটি ছড়াবে। তাই বাসায় এবং যতটা জনসমাগম এড়িয়ে চলা যায় ততই ভালো।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৫ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন