ভারতে করোনা সহায়তা তহবিলে ২৫ কোটি অনুদান দিলেন অক্ষয়

ভারতে করোনা সহায়তা তহবিলে ২৫ কোটি অনুদান দিলেন অক্ষয়
ছবি: সংগৃহীত

করোনায় ভয়াবহ ছোবলে বিশ্বের সঙ্গে কাঁপছে ভারতও। ভারতে প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। দেশটির করোনা ভাইরাসের মহামারি মোকাবিলায় খোলা হয়ে ‘প্রধানমন্ত্রী' নাগরিক সহায়তা এবং পিএম কেয়ারস নামে সরকারি তহবিল। এতে দেশের সকলকে অনুদানের জন্য আহবান জানানো হয়েছে । আর এই ডাকে সাড়া দিয়েছেন ভারতে জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমার।

অক্ষয় কুমার এক টুইট বার্তায় জানান যে, তিনি প্রধানমন্ত্রীর নাগরিক সহায়তা তহবিলে ২৫ কোটি রুপি অনুদান দেওয়ার শপথ নিয়েছেন।

অক্ষয় তার টুইট বার্তায় জানান, এখন সময় এসেছে মানুষের জীবন নিয়ে ভাববার। আমাদের এর জন্য সব কিছু করা প্রয়োজন। আমি আমার সঞ্চিত অর্থ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পিএম কেয়ার তহবিলে ২৫ কোটি রুপি অনুদান দেওয়ার প্রতিজ্ঞা করছি। চলুন জীবন বাঁচাই। জীবন আছে তো পৃথিবী আছে।

জানা যায়, ভারত সরকারের এক বিবৃতিতে বলা হয়, করোনা ভাইরাসের ছড়িয়ে পড়া বিপদজনক। এটি অর্থনৈতিক এবং স্বাস্থ্যক্ষেত্রের ক্ষতি করছে। প্রধানমন্ত্রীর দপ্তরে অনেক মানুষ জরুরি পরিস্থিতিতে সহায়তার জন্য সরকারে কাছে আবেদন জানিয়েছে। তাই যে কোন পরিস্থিতি বা জরুরি পরিস্থিতির মোকাবিলায় নির্দিষ্ট তহবিলের প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে, এমন কোভিড ১৯ এর মোকাবিলা করা, এবং ক্ষতিগ্রস্তদের সাহায্য করার জন্য ‘প্রধানমন্ত্রী' নাগরিক সহায়তা এবং পিএম কেয়ারস নামে সরকারি তহবিল খোলা হয়েছ।

এদিকে, ভারতে লাফিয়ে লাফিয়ে বেড়েই চলছে করোনায় আক্রান্তের সংখ্যা । গত ২৪ ঘণ্টায় দেশটিতে অন্তত ১৪৯ জন কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮৭৩ জনে। এর মধ্যে ১৯ জনের মৃত্যু হয়েছে।

ইত্তেফাক/আরআই

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

পরবর্তী
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত