ঢাকা শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
২৫ °সে

‘নিজ জায়গা থেকে আমাদের সবার এগিয়ে আসতে হবে’

‘নিজ জায়গা থেকে আমাদের সবার এগিয়ে আসতে হবে’
চিত্রনায়িকা অপু বিশ্বাস। ছবি: সংগৃহীত

পুরোবিশ্বের এই ক্রান্তিকালে সহযোগিতা নিয়ে এগিয়ে এসেছেন বিশ্বের অনেক বিখ্যাত তরাকারা। আমাদের দেশেও সেই উদাহরণে রয়েছেন কয়েকজন। সম্প্রতি দেশের জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস এমন উদ্যোগে এগিয়ে এসেছেন।

করোনা ভাইরাস প্রতিরোধে সরকার ১০ দিনের ছুটি ঘোষণা করেছে। একইসঙ্গে সকল গণপরিবহন ও সরকারি অফিস বন্ধ ঘোষণা করেছে। মধ্যবিত্ত মানুষেরা কোনোরকমে এ দুযোর্গ মোকাবেলা করতে পারলেও বিপদে পরেছেন নিম্ন আয়ের মানুষেরা। বিশেষ করে রিকশা-ভ্যান চালক ও দিনমজুরদের আয় একদম শূন্যে নেমে এসেছে। দেশের এ সকল মানুষদের অনেকেই অসহায় দিন পার করছেন। তাদের সহায়তায় এগিয়ে এলেন জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস।

অপু বিশ্বাস বর্তমানে থাকেন রাজধানী বসুন্ধরা আবাসিক এলাকায়। বসুন্ধরার মূল ফটকে ১০০ জন নিম্ন আয়ের মানুষকে দিয়েছেন করোনা ভাইরাস মোকাবেলার জন্য মাস্ক, গ্লাভস। একইসঙ্গে দিয়েছেন খাবার।

সহায়তা বিতরণ কার্যক্রমটি অপু বিশ্বাস তার ফেসবুক পেজ থেকে লাইভ করেন। অপু বলেন, ‘বলতে পারেন আমরা যারা আর্থিকভাবে স্বচ্ছল তাদের প্রত্যেকের উচিত এ সময়ে এগিয়ে আসা। তাই নিজের তাগিদে আমি রাস্তায় নেমেছি। চেষ্টা করবো এ সহায়তা নিয়মিত করতে।’

তিনি আরও বলেন, ‘খুব খারাপ একটা সময় পার করছি আমরা। আমরা হয়তো অনেকেই কয়েক মাস কোনো কাজ না করেও চলে যেতে পারবো। কিন্তু যে মানুষগুলো দিন আনে দিন খায় তাদের কী হবে। সেই কথাগুলো আমাদেরই ভাবতে হবে। তাই নিজ জায়গা থেকে আমাদের সবার এগিয়ে আসতে হবে।’

উল্লেখ্য, এরইমধ্যে বেশ কয়েকজন শিল্পী সহযোগিতার জন্য এগিয়ে এসেছেন। অসহায় মানুষদের কাছে তারা প্রয়োজনীয় জিনিস ও খাবার পৌঁছে দিয়েছেন। দেশের জনপ্রিয় চিত্রনায়ক অনন্ত জলিল সাধারণ মানুষ ও অস্বচ্ছল শিল্পীদের জন্য অর্থ সাহায্য করেছেন।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৬ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন