ঢাকা শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
২৬ °সে

৯ বছর আগের ‘কন্টাজিয়ন’ সিনেমায় ‘করোনা ভাইরাস’!

৯ বছর আগের ‘কন্টাজিয়ন’ সিনেমায় ‘করোনা ভাইরাস’!
ছবি: সংগৃহীত

সিনেমার গল্পের সঙ্গে বর্তমান করোনা ভাইরাস আক্রান্ত পৃথিবীর এতোটা মিল দেখে যে কেউ চমকে যাবেন। তাও সাম্প্রতিক কোন সিনেমা নয়, প্রায় ৯ বছর আগে স্টিভেন সদেরবার্গ নির্মাণ করেছিলেন ‘কন্টাজিয়ন’ নামের সিনেমাটি। যে সিনেমার দৃশ্যগুলোর সঙ্গে হুবহু মিলে যায় এই সময়ের পৃথিবীর চিত্র।

২০১১ সালে মুক্তি পাওয়া সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন ম্যাট ড্যামন, জুড ল, গিনিথ প্যালট্র, কেট উইন্সলেট, ম্যারিয়ন কটিলার্ড ও লরেন্স ফিশবার্ন। সিনেমাটির চিত্রনাট্য লিখেছিলেন স্কট জেড বার্নস। এতো বছর আগে এমন ঘটনার ইঙ্গিত কীভাবে পেয়েছিলেন চিত্রনাট্যকার। সেটা এক রহস্যই বটে।

তাই এই সময়ের আলোচনায় উঠে এসেছে স্কট জেড বার্নস এর নাম। ২০১১ সালের ‘কন্টাজিয়ন’ ছবিটি নতুন করে সাড়া ফেলেছে আবারও। আগে যারা দেখেননি তারা সেই ছবি দেখছেন নতুন করে। আর অবাক হচ্ছেন গল্পে ভেতরে প্রবেশ করে।

আরও পড়ুন: ছুটির মেয়াদ আরও বাড়বে: প্রধানমন্ত্রী

সেই ছবিতেও দেখানো হয় পৃথিবীর চিকিৎসক ও গবেষকদের কাছে এই ভাইরাসের কোনও প্রতিষেধক নেই। মহামারী দেখা দেয় ভাইরাসের প্রকোপে। সেই সময় হিট হয়েছিলো ছবিটি। হলিউডে এমন ছবি আরও হয়েছে, তবে এই ছবির সঙ্গে বাস্তবের মিল দেখে একটু বেশিই অবাক হয়েছেন মানুষ।

কেউ বলছেন কাকতালীয় ভাবেই মিলে গেছে গল্পটা। আবার কেউ বলছেন তাই বলে এতোটা মিল কীভাবে সম্ভব! রহস্য থেকে যায় রহস্য হয়ে। গত ২৮ মার্চ কন্টাজিয়ন ছবিটি একটা ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়। দুই দিনে প্রায় ২০ লক্ষবারের মতো দেখা হয়েছে সিনেমাটি।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৬ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন