ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
২৭ °সে

অল্প পরিসরে ঈদের নাটক

নেই রেকর্ড গড়ার প্রতিযোগিতা

নেই রেকর্ড গড়ার প্রতিযোগিতা
তৌসিফ ও সাফা কবিরের ‘করোনার দিনগুলিতে প্রেম’ শিরোনামে একটি নাটক প্রচার হবে ঈদের দিন রাত ১১টা ১৫ মিনিটে আরটিভিতে

প্রতিবছর ঈদের আগে এই সময়টায় প্রায় নির্ধারণ হয়ে যায় ঈদে কতগুলো নাটক প্রচার হবে। আর এবার সেই সংখ্যাও কমে যাবে অনেকটা। করোনা ভাইরাসের প্রভাবে দীর্ঘদিন ধরে শুটিং বন্ধ ছিল। নাট্য সংগঠনগুলো এক হয়ে এই সিদ্ধান্ত নেয়। ভাইরাসের প্রভাব বাড়ার সঙ্গে শুটিং বন্ধের সময়সীমাও বাড়ানো হয়। সবকিছু মিলিয়ে বিশ্বের এই বর্তমান পরিস্থিতে অনেক নাটক শেষ করা হয়নি।

আবার অনেক নাটক নির্মাণের সময়ও পাননি নির্মাতারা। তাই এবার ঈদের চ্যানেলগুলোতে নাটকের সংখ্যাটাও কম। প্রতিটি চ্যানেলে ১০ থেকে ১২টি নাটক প্রচার হবে এবার। অন্যদিকে এমন পরিস্থিতে চ্যানেলগুলোও আগের মতো সাজাতে পারেনি তাদের ঈদের বিশেষ অনুষ্ঠানমালা। নাটক ছাড়া সিনেমা ও পুরনো অনুষ্ঠান দিয়েই সাজাতে হচ্ছে আয়োজন।

নাগরিক টিভির অনুষ্ঠান প্রধান কামরুজ্জামান বাবু বলেন, ‘এবার ঈদের যেহেতু নাটকের সংখ্যা কম। তাই আমরা সিনেমার দিকে বেশি নজর দিয়েছি। দেশের জনপ্রিয় ২৯টি সিনেমা প্রচার হবে আমাদের ৭ দিনের ঈদ আয়োজনে। শুধু তাই নয়, ৭টি হলিউডের জনপ্রিয় সিনেমাও প্রচার হবে। এছাড়া অনলাইন লাইভের মাধ্যমেও কয়েকটি অনুষ্ঠান সাজিয়েছি। এছাড়া বিশেষ ধারাবাহিক নাটক ও একক নাটক প্রচার হবে। তবে এবারের সংখ্যাটা অনেক কম।’ প্রতিবছর ঈদ শেষ হলেই প্রতিযোগিতা শুরু হয়ে যায় এবার কয়টি নাটক প্রচার হলো। প্রতিবারই রেকর্ড ভাঙার প্রতিযোগিতা চলে। তবে এবারের চিত্রটা সবচেয়ে আলাদা। নেই রেকর্ড গড়ার কোনো প্রতিযোগিতা।

এই ঈদেও জনপ্রিয় মুখগুলোই দেখা যাবে টিভিপর্দায়। এরমধ্যে তৌসিফ ও সাফা কবিরের ‘করোনার দিনগুলিতে প্রেম’ শিরোনামে একটি নাটক প্রচার হবে ঈদের দিন রাত ১১টা ১৫ মিনিটে আরটিভিতে। শফিকুর রহমান শান্তনুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন নির্মাতা আনিসুর রহমান রাজিব।

ভ্রমণকালীন ঘটনা ও ঘটনাস্থলে সৃষ্ট নানা হাস্যরসাত্মক সঙ্কট নিয়ে এগিয়ে চলে ধারাবাহিক নাটক আনন্দ ভ্রমণের গল্প। ধারাবাহিক নাটক ‘আনন্দ ভ্রমণ’ রচনা করেছেন ফজলুল সেলিম। মূলগল্প ও পরিচালনা করেছেন সৈয়দ শাকিল। প্রচার হবে ঈদের দিন থেকে প্রতি সপ্তাহে রবি ও বৃহস্পতিবার রাত ৮টা ৪০ মিনিটে এটিএন বাংলায়। নাটকটিতে অভিনয় করেছেন সাজু খাদেম, আ খ ম হাসান, ড. এজাজ, ফারুক আহমেদ, শবনম ফারিয়া, উর্মিলা শ্রাবন্তী কর প্রমুখ। আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী অভিনীত ঈদের বিশেষ নাটক ‘ইমপসিবল লাভ’। আব্দুল্লাহ মাহফুজ অভির রচনায় নাটকটিতে জাদু বাস্তবতা আর হ্যালুসিনেশনের মধ্যে উঠে আসবে এক বিস্ময়কর প্রেমের গল্প। নাটকটি প্রচার হবে একটি ইউটিউব চ্যানেলে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৪ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন