ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
২৭ °সে

ডকু-ফিকশন ফিল্ম '...তব দেখা পাই' এর ডিজিটাল লঞ্চিং

ডকু-ফিকশন ফিল্ম '...তব দেখা পাই' এর ডিজিটাল লঞ্চিং
ডকু-ফিকশন ফিল্ম '...তব দেখা পাই'

খুব সাধারণ একজন মানুষের অসাধারণ হয়ে ওঠার গল্প, দৃষ্টিহীন মানুষের চোখে নিরন্তর আশার আলো জ্বেলে যাওয়ার গল্প ডকু-ফিকশন ফিল্ম '...তব দেখা পাই'। শুক্রবার ফিল্মটির ডিজিটাল লঞ্চিং অনুষ্ঠিত হয়।

চার মিনিটের এই ডকু-ফিকশন ফিল্মের প্রযোজক ড. শাহ্‌ - নূর হাসান অভিনয় করেছেন মুখ্য চরিত্রে, অন্যান্য উল্লেখযোগ্য চরিত্রে আছেন অভিনেতা মামুনুর রশীদ সহ আরো অনেকে। ব্যক্তি জীবনে ড. শাহ্ একজন চিকিৎসক হিসেবে অবিরত সেবা দিয়ে চলেছেন আর শিক্ষক হিসেবে জ্ঞানের আলো বিতরণ করে চলেছেন ভবিষ্যতের উদীয়মান চিকিৎসকদের মাঝে। সেইসাথে দৃষ্টি প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়েনর উদ্দেশ্য অক্লান্তভাবে কাজ করে যাচ্ছেন।

শুক্রবার আয়োজিত এই অনুষ্ঠানটি ডকু-ফিল্মের ডিজিটাল লঞ্চিংয়ের উদ্দেশ্যে আয়োজন করা হয়। সেখানে একই সাথে স্পর্শ ফাউন্ডেশনকে পরিচয় করিয়ে দেয়া হয়। দৃষ্টি- প্রতিবন্ধীদের নৈতিক উন্নয়নের উদ্দেশ্যে ব্রেইল বই দিয়ে সহযোগিতা করে আসছে স্পর্শ ফাউন্ডেশন যার তত্ত্বাবধায়নে আছেন নাজিয়া জাবীন। অনুষ্ঠানে এই সমাজকল্যাণ কার্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে আর্থিক অনুদানও সংগ্রহ করা হয়।

জনপ্রিয় অভিনেতা এবং টেলিভিশন ব্যক্তিত্ব চঞ্চল চৌধুরী ফিল্মটিকে 'বিশাল অর্জন' বলে সাধুবাদ জানান এবং একই সাথে ড. শাহ্‌ - নূর হাসানের ভবিষ্যৎ সমৃদ্ধি কামনা করেন।

ডকু-ফিকশনটির পরিচালক কামরুল আবেদীন জানিয়েছেন, ডকু-ফিকশনটি আমাকে একজন চিকিৎসকের ব্যক্তিগত এবং পেশাজীবী জীবনকে খুব কাছে থেকে দেখতে পারার সুযোগ করে দিয়েছে। ডকু-ফিকশন নিয়ে কাজ করা চ্যালেঞ্জিং, তবে একই সাথে বাস্তব প্লটে কল্পনাশক্তিকে কাজে লাগিয়ে গল্পবলার উপকরণ হিসেবে ব্যাবহারের স্বাধীনতা পাওয়া যায়। যেটা আলাদা আলাদা ভাবে শুধু ডকুমেন্টারি অথবা শুধু ফিকশনের পরিধির বাইরে। আমার বিশ্বাস দর্শক এই ডকু-ফিকশনটি উপভোগ করবে।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন জনপ্রিয় অভিনেত্রী এবং এক্টিভিস্ট বন্যা মির্জা। ফিল্ম স্ক্রীনিং শেষে ছিলো একটি মুক্ত আলোচনা যেখানে ডকু-ফিকশনটি নিয়ে এবং সমষ্টিগত ভাবে পারষ্পরিক সহযোগিতার মাধ্যমে দুর্যোগ মোকাবেলা নিয়ে মত বিনিময় করা হয়। আলোচনায় অংশগ্রহণ করবেন মামুনুর রশীদ, চঞ্চল চৌধুরী, সাবিনা ইয়াসমিন সহ বিশিষ্ট চিকিৎসক, নাট্যকর্মী, সঙ্গীতশিল্পী এবং সমাজকর্মীরা।

ইত্তেফাক/আরএ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৪ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন