বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭
২৯ °সে

মঞ্চে একসঙ্গে তারা...

মঞ্চে একসঙ্গে তারা...
ছবি: সংগৃহীত

এদেশে নাট্যাঙ্গনের জনপ্রিয় দুটি নাম আফজাল হোসেন ও মাসুম রেজা। মঞ্চ থেকে শুরু করে টিভি নাটক ও চলচ্চিত্রেও তাদের বিচরণ রয়েছে। তবে সবকিছু শেষে মঞ্চই টানে দু’জনকে। মাসুম রেজা তার ‘দেশ নাটক’ নিয়ে মঞ্চে নিয়মিত হলেও দীর্ঘদিন এর সঙ্গে নেই আফজাল হোসেন। তবে তার এই বিরতি কাটতে যাচ্ছে শিগগিরই। দীর্ঘ বিরতির পর আবারও মঞ্চ অভিনয়ে ফিরছেন আফজাল হোসেন। নাটকটির নাম ‘পেণ্ডুলাম’।

মাসুম রেজার রচনায় এটি নির্দেশনা দিচ্ছেন নাসির উদ্দিন ইউসুফ। নাটকটি যৌথভাবে মঞ্চে আনছে ঢাকা থিয়েটার ও দেশ নাটক। এ নাটকের অন্য দুই অভিনয়শিল্পী হলেন দেশ নাটকের নাজনীন হাসান চুমকী ও কামাল আহমেদ। দু-সপ্তাহ ধরে নাটকটির মহড়াও শুরু হয়েছে অনলাইনে।

মঞ্চে ফেরা প্রসঙ্গে আফজাল হোসেন বলেন, ‘মঞ্চে কাজ করতে পারাটা সবসময় ভীষণ ভালোলাগার একটি বিষয়। তাছাড়া ভালো একটি গল্প নিয়ে নাটকটি তৈরি করা হচ্ছে। মঞ্চনাটক সব সময়ই আমার প্রিয় জায়গা। এছাড়া প্রিয় মানুষদের সঙ্গেই কাজ করছি। পরিস্থিতি স্বাভাবিক হলে নাটকটি মঞ্চে আসবে।

উল্লেখ্য, ১৯৭৪ সাল থেকে ঢাকা থিয়েটারের সদস্য তিনি। মঞ্চে সেলিম আল দীন রচিত এবং নাসিরউদ্দিন ইউসুফ নির্দেশিত ‘কেরামত মঙ্গল’ ছিল তার অভিনীত সর্বশেষ নাটক।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত