বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭
২৯ °সে

বিনোদিনীর মতো চরিত্রই খুঁজি: পাওলি দাম

বিনোদিনীর মতো চরিত্রই খুঁজি: পাওলি দাম
পাওলি দাম

বাংলা ও হিন্দি ছবিতে অভিনয় করে নজর কেড়েছেন পাওলি দাম। পরিচালক অনভিতা দত্তের ছবি ‘বুলবুল’ এর নাম ভূমিকায় তৃপ্তি দিমরির মতো তারকা থাকলেও অন্যতম মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন এই বঙ্গতনয়া।

নেটফ্লিক্সের এই ছবিতে বিনোদিনীর চরিত্রে দেখা যাবে পাওলিকে। এই ছবিতে আরও যারা অভিনয় করেছেন তারা হলেন- অবিনাশ তিওয়ারি, পরমব্রত চট্টোপাধ্যায় এবং রাহুল বোস।

১৮৮১-এর বাংলাকে প্রেক্ষাপট তৈরি করে বাল্যবিবাহ, জমিদার প্রথা ও রাজবাড়ির অন্দরমহলের গল্প নিয়ে ঠাস বুনোটে তৈরি এই ছবি। গা ছমছমে রহস্যে মোড়া ছবি উপহার দিতেই এটি তৈরি করেছেন প্রযোজক অনুষ্কা শর্মা। আগেই ‘বুলবুল’ এর ট্রেলার সকলের মনে শিহরণ জাগিয়েছে। ২৪ জুন নেটফ্লিক্সে ছবিটি রিলিজ হয়েছে।

বিনোদিনী চরিত্রে অভিনয় প্রসঙ্গে পাওলি বলেন, প্রথম দিকে কীভাবে এই চরিত্রটি ফুটিয়ে তুলব তা নিয়ে বেশ দ্বিধাতেই ছিলাম আমি। তারপরে আমি বুঝতে পেরেছিলাম যে আসলে ছবিতে বিনোদিনী একটি দুখী চরিত্র। ছোটবেলা থেকেই তাকে বোঝানো হয়েছিল যে কোনও প্রশ্ন না করে শুধু বিশ্বাসে ভর করে সকলের কথা মেনে চলো। যেহেতু জমিদার বাড়িতে বিনোদিনী বড় বউ ছিলো না তাই তাঁর ক্ষমতাও সীমিত, একথাও বোঝানো হয়েছিল তাকে।

বিনোদনী আসলে সেই সময়কার সমাজের শিকার ছিলেন। এই চরিত্রটি একদম অন্যরকম চরিত্র। এখনও পর্যন্ত আমি বেশিরভাগই দৃঢ়চেতা মহিলাদের চরিত্রেই অভিনয় করেছি যাঁরা বরং অন্যের দায়িত্ব গ্রহণ করতে পারে। এই প্রথমবার আমি এমন একটি চরিত্র করলাম যে সবসময় ভয়ে ভয়ে থাকে।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত