বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭
৩৪ °সে

সরোজ খানের মৃত্যুতে অমিতাভ-অক্ষয়দের শোক

সরোজ খানের মৃত্যুতে অমিতাভ-অক্ষয়দের শোক
বিগবি খ্যাত অমিতাভ বচ্চনের সঙ্গে বলিউডের খ্যাতনামা কোরিওগ্রাফার সরোজ খান। ছবি: টাইমস অব ইন্ডিয়া

দুঃসংবাদ যেন কোনো ভাবেই পিছু ছাড়ছে না বলিউডের। ফের একবার শোক সংবাদ মুম্বাইয়ের সিনেমা ইন্ডাস্ট্রির জন্য। এবার না ফেরার দেশে পাড়ি জমালেন বলিউডের খ্যাতনামা কোরিওগ্রাফার সরোজ খান। তার মৃত্যুতে অনেক সেলেব্রেটি শোক জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সরোজ খানের মৃত্যুতে শোক প্রকাশ করে কোয়েনা মিত্র লেখেন, স্বর্গবাসী হোন সরোজজী,আপনাকে আমি খুব মিস করবো।

সরোজ খানের মৃত্যুতে ফারাহ্ খান গভীর শোক প্রকাশ করে টুইটারে লেখেন, শান্তিতে থাকুন সরোজজী,আপনি অনেকের জন্য অনুপ্রেরণা ছিলেন তার মধ্যে আমিও একজন।

অক্ষয় কুমার তার মৃত্যুতে লিখেছেন, দুঃখজনক সংবাদটি শুনে ঘুম ভাঙ্গে আমার, কিংবদন্তি সরোজ খান আর নেই। এটা ইন্ডাস্ট্রির জন্য বিশাল ক্ষতি। তার আত্মার শান্তি কামনা করছি।

রিতেশ দেশমুখ লিখেছেন, শান্তিতে থাকুন সরোজজী। ইন্ডাস্ট্রি এবং শিল্প প্রেমীদের জন্য বড় ক্ষতি এটি।

এদিকে বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চন টুইট করেন, 'হাতজোড় করে, বিক্ষিপ্ত মনে প্রার্থনা।'

এ ছাড়াও বেশ কিছু তারকা সরোজ খানের সঙ্গে তাদের বিভিন্ন সময়ের স্মৃতিচারণ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমের পাতায়।

কিংবদন্তি কোরিওগ্রাফার সরোজ খান ডায়াবেটিসে আক্রান্ত ছিলেন। গত ২০ জুন শ্বাসকষ্টের জন্য তাকে মুম্বাইয়ের বান্দ্রাতে গুরু নানক হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তার। হাসপাতালে ভর্তির পর তার কোভিড-১৯ পরীক্ষা করা হলেও সেই রিপোর্ট নেগেটিভ এসেছে। তার পরিবারে রয়েছেন, স্বামী বি সোহানলাল, ছেলে হামিদ খান এবং কন্যা হিনা খান এবং সুকিনা খান।

খ্যাতনামা এই কোরিওগ্রাফার তিনবার জাতীয় পুরষ্কার পেয়েছেন। বলিউডে বেশ কিছু অবিস্মরণীয় গানের কোরিওগ্রাফ করেন তিনি। চার দশকেরও বেশি সময়ে নিজের ক্যারিয়ারে ২০০০ এরও বেশি গানে কোরিওগ্রাফ করেছেন তিনি।

মাত্র ৩ বছর বয়সে ব্যাকগ্রাউন্ডে নৃত্যশিল্পী হিসাবে কাজ শুরু করেছিলেন সরোজ খান। ১৯৭৪ সালে 'গীতা মেরা নাম' সিনেমায় কোরিওগ্রাফার হিসেবে আত্মপ্রকাশ ঘটান তিনি। ১৯৮৭ এর 'হাওয়া হাওয়াই' থেকে শুরু করে দেবদাসের 'ডোলা রে ডোলা'সহ একাধিক গানে তার অবদানে চিরকাল মনে রাখবে শিল্প জগত।

ইত্তেফাক/আইএস

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত